Home অপরাধ অবশেষে বদলি হলেন মাধবপুরের সেই দাপুটে এসআই

অবশেষে বদলি হলেন মাধবপুরের সেই দাপুটে এসআই

by jonoterdak24
0 comment

মাধবপুর প্রতিনিধি :: প্রায় ১৬ বছর ধরে এই থানায় কর্মরত থাকা হবিগঞ্জের মাধবপুর থানার উপপরিদর্শক (এসআই) মমিনুল ইসলাম অবশেষে এখান থেকে বিদায় নিয়েছেন। তিনি থানা থেকে বদলিজনিত পত্র (সিসি) গ্রহণ করেছেন।

গত ২৮ এপ্রিল বিভিন্ন গণমাধ্যমে ‘একই থানায় ১৬ বছর’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। আর ওই সংবাটি প্রকাশ হওয়ার পর টনক নড়ে পুলিশ প্রশাসনের। আর তা নিয়ে তোলপাড় শুরু হয় জেলা পুলিশসহ রেঞ্জ অফিসে। পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তাদের নজরে পড়ে বিষয়টি। আর তার এ বদলি নিয়ে শুরু হয় নানা নাটকীয়তা।

পরে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তিনি মাধবপুর থানা থেকে সিসি গ্রহণ করেন। মাধবপুর থানার সিসি নং- ৯০৩, ১৪টা ৩০ মিনিট বলে পুলিশের একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করে। তবে তার সিসিতে তারিখ উল্লেখ করা হয়েছে ৩০/০৪/২০১৮ ইং। এতকিছুর পরও পুলিশের বিভিন্ন দপ্তরে এখনো দৌড়ঝাঁপ শেষ হয়নি বিতর্কিত এসআই মমিনুলের।

জানা যায়, ১৯৯৭ সালে মমিনুল ইসলাম (বিপি নং-৭৮৯৭০৯৬২৭২) পুলিশ কনস্টেবল পদে যোগ দিয়ে ২০০০ থেকে ২০০৮ সাল পর্যন্ত মাধবপুর থানায় কর্মরত ছিলেন। প্রথমে ড্রাইভার ও পরে জুনিয়র সেরেস্তায় (মুন্সি) হয়ে কাজ করেন মমিনুল। এরপর এএসআই পদে পদোন্নতি পেয়ে ঢাকার যাত্রাবাড়ী থানায় বদলি হন। ২০০৯ সালে পুনরায় মাধবপুর থানায় ফিরে আসেন। ২০১২ সালে এপিবিএন এর কোটায় এসআই পদে পদোন্নতি লাভ করায় চলে যান এপিবিএনে। এরপর নামমাত্র কয়েকদিন এপিবিএনে চাকরি করে ২০১২ সালেই আবার চলে আসেন মাধবপুর থানায়। গত জানুয়ারিতে সুনামগঞ্জ জেলায় বদলির আদেশ হলেও তিনি সেখানে যোগদান করেননি।

পুলিশের আরেকটি নির্ভরযোগ্য সূত্র জানায়, এসআই মমিনুল ইসলাম মাধবপুরে কর্মরত থাকা অবস্থায় ১০ থেকে ১২ বার বদলির আদেশ হলেও রহস্যজনক কারণে তা আবার বাতিল বা স্থগিত করে রাখা হতো।

মমিনুল ইসলামের বিভিন্ন অপকর্মের প্রতিবাদে তাকে মাধবপুর থানা থেকে প্রত্যাহারের দাবিতে স্থানীয় বিভিন্নস্তরের মানুষ ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ সভা ও মানববন্ধনও করেন। মানববন্ধন ও প্রতিবাদ সভায় মমিনুল ইসলামের বিরুদ্ধে নানা অভিযোগ তোলা হয়েছিল।

মমিনুল ইসলাম নিজেকে সাবেক এক শীর্ষ পুলিশ কর্তার জামাই পরিচয় দিয়ে দাপুটে বেড়িয়েছেন সর্বত্র। যদিও তার ওই পরিচয়ের কোনো সত্যতা মিলেনি। তার চাকরি জীবনের সবটুকু সময় মাধবপুরে থাকার রহস্য নিয়ে তোলপাড় চলছে এখনও।

সবশেষ সম্প্রতি এসআই (উপ-পরিদর্শক) মমিনুল ইসলামের বদলির আদেশ হওয়ায় মাধবপুর থানার পুলিশ সদস্যসহ জনমনে বিরাজ করছে স্বস্তির নিঃশ্বাস। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সন্তুষ্টি প্রকাশ করে বিভিন্ন ধরনের স্ট্যাটাসসহ মন্তব্য করেন। অনেকে ধন্যবাদ জানিয়েছেন বর্তমান পুলিশ প্রধান, রেঞ্জ ডিআইজি, জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys