Home বিনোদন আব্দুস সামাদ আজাদের জন্মবার্ষিকী পালিত

আব্দুস সামাদ আজাদের জন্মবার্ষিকী পালিত

by jonoterdak24
0 comment

 

 

ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ এর ৯৬ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। সোমবার ঢাকা, সুনামগঞ্জ, জগন্নাথপুর, ছাতক ও দক্ষিণ সুনামগঞ্জে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
সকালে মরহুমের কলাবাগানের বাসায় কুরআন খতম ও ১০ টায় টায় রাজধানীর বনানীতে কবর জেয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। বাদ মাগরিব ঢাকার লেকসার্কাস লেকভিউ জামে মসজিদে দোয়া মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।
দুপুরে আব্দুস সামাদ আজাদ স্মৃতি পরিষদের উদ্যোগে সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তারা বলেন, আব্দুস সামাদ আজাদ ছিলেন রাজনীতির বঠবৃক্ষ। ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধসহ গণতান্ত্রিক রাষ্ট প্রতিষ্টায় সকল আন্দোলনে তিনি অগ্রণী ভ’মিকা পালন করেছেন। তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন ও কর্ম নতুন প্রজন্মের সামনে তোলে ধরার আহ্বান জানান বক্তারা।
আলোচনাসভায় বক্তব্য বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি অ্যাডভোকেট আফতাব উদ্দিন, অ্যাডভোকেট রইছ উদ্দিন, অ্যাডভোকেট আলী আমজদ, অ্যাডভোকেট শফিকুল আলম, মুক্তিযোদ্ধা বজলুল মজিদ খসরু, অ্যাডভোকেট সৈয়দ শায়েখ আহমদ, অ্যাডভোকেট মল্লিক মো. সোহেল, নজরুল ইসলাম শেফু, অ্যাডভোকেট চান মিয়া প্রমুখ।
এদিকে, বিকেলে দক্ষিণ সুনামগঞ্জে সামাদ আজাদ স্মৃতি পরিষদের উদ্যোগে পাগলাবাজারে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হেকিম।
উপস্থিত ছিলেন পশ্চিম পাগলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জগলুল হায়দার, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা যুব লীগের সাবেক আহবায়ক সেলিম রেজা, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক তোরান উদ্দিন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুল তাহিদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সুরঞ্জিত চৌধুরী টপ্পা, সামাদ আজাদ স্মৃতি পরিষদের সভাপতি নজরুল ইসলাম, প্রচার সম্পাদক সুবের আহমদ, জেলা ছাত্রলীগ নেতা পাবেল আহমদ, মনসুর আলম সুজন, রাজন প্রমুখ।
জগন্নাথপুরে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বাদ আছর ইকরছই কেন্দ্রীয় জামে মসজিদ ও উপজেলা সদর মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়া জগন্নাথ জিউর আখড়ায় বিশেষ প্রার্থনা হয়।
সন্ধায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিষদ সদস্য সৈয়দ সাবির মিয়ার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র’র পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শাহিদুল ইসলাম বকুল, উপজেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদ সদস্য সাবেক চেয়ারম্যান মো. আঙ্গুর মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক কৃষি সম্পাদক ও বর্তমান কার্যকরী পরিষদ সদস্য নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক সাংবাদিক তাজ উদ্দিন আহমদ, প্রবীন আওয়ামী লীগ নেতা হাজী হারুন মিয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আওয়ামী লীগ নেতা সালাহ উদ্দিন, পৌর আওয়ামী লীগ নেতা ও জগন্নাথপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক মো. জাহির উদ্দিন, জামাল হোসেন, অীনল চন্দ্র দাস, যুবলীগ নেতা ও পৌরসভার প্যানেল মেয়র-২ কাউন্সিলর সুহেল আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সিদ্দিকুর রহমান, হাজী আকমল হোসেন, জহুর মিয়া, শাহ শাহিন মিয়া, জিয়াউর রহমান, কয়েছ মিয়া, যুবলীগ নেতা আনহার মিয়া, সেলিম মিয়া, সোনা মিয়া, আনা মিয়া, জয়নুল আহমদ কোরেশী, স্বেচ্ছাসেবক লীগ নেতা জুবাইন আহমদ, জাহাঙ্গীর আলম, আক্তার হোসেন, শাহ নুরুল হক, ফেরদৌস আহমদ, ছাত্রলীগ নেতা তৈয়বুর রহমান সিতু, শাহ আল আমীন, মিটন দেব, সাহিন মিয়া সুমন, আলী হায়দার, হাসানুর রহমান হাসান, মোহাম্মদ তামিম আহমদ, হাফিজ সৈয়দ নাঈম আহমদ প্রমুখ।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys