Home জাতীয় ইলিয়াস আলীর সন্ধান দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে সিলেট জেলা বিএনপির স্মারকলিপি

ইলিয়াস আলীর সন্ধান দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে সিলেট জেলা বিএনপির স্মারকলিপি

by jonoterdak24
0 comment

নিখোঁজ সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য, বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলীর সন্ধান চেয়ে প্রধানমন্ত্রী বরাবরে সিলেট জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছে সিলেট জেলা বিএনপি।

রোববার দুপুরে সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ে এ স্মারকলিপি প্রদান করা হয়।স্মারকলিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহীদুল ইসলাম চৌধুরী।

এম ইলিয়াস আলী গুমের ৪ বছর পুর্তি উপলক্ষে গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবিতে মাসব্যাপী কর্মসুচী ঘোষনা করে সিলেট জেলা বিএনপি। মাসব্যাপী কর্মসুচীর অংশ হিসেবে প্রধানমন্ত্রী এই স্মারকলিপি প্রদান করা হয়েছে।

এছাড়াও সিলেট জেলার অন্তর্গত সকল উপজেলা ও পৌর বিএনপি’র উদ্যোগে সংশ্লিষ্ট নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম,সাবেক আহ্বায়ক এডভোকেট নুরুল হক, জেলা বিএনপির সাধারন সম্পাদক  আলী আহমদ,সাবেক যুগ্ম আহ্বায়ক ও জেলা যুবদলের সভাপতি আব্দুল মান্নান,সাবেক যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও যুগ্ম সাধারন সম্পাদক এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী বিন্নি স্হরের অর্ধশতাধিক নেতা।

উল্লেখ্য, ১৭ এপ্রিল এম. ইলিয়াস আলী গুমের ৪ বছর পুর্ন হতে চলেছে। কিন্তু আজ অবধি ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের এই অগ্রসেনানীর সন্ধান মেলেনি। এছাড়াও বর্তমান সরকারের আমলে গুম হয়েছেন সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ-সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক ইফতেখার আহমদ দিনার, ছাত্রদল নেতা জুনেদ আহমদ ও এম. ইলিয়াস আলীর গাড়ী চালক আনসার আলীসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

এম. ইলিয়াস আলী গুমের ৪ বছর পুর্তি উপলক্ষে গুম হওয়া সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবিতে ১০ এপ্রিল থেকে মাসব্যাপী কর্মসুচী ঘোষনা করে সিলেট জেলা বিএনপি।

স্মারকলিপিতে বলা হয়- সকল নাগরিকের জানমালের নিরপত্তা দেয়া সরকারের কর্তব্য। সুতরাং- সরকার কোনভাবেই এর দায় এড়াতে পারবে না। আমাদের বিশ্বাস সরকার আন্তরিকভাবে চেষ্টা করলে গুম হওয়া সকল নাগরিকদের তাদের স্বজনদের কাছে  ফিরিয়ে দেয়া সম্ভব। অবিলম্বে এম ইলিয়াস আলীসহ গুমকৃত নেতাকর্মীদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানান তারা2

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys