Home এক্সক্লুসিভ ঈদে মিলাদুন্নবীতে বর্ণাঢ্য শোভাযাত্রা

ঈদে মিলাদুন্নবীতে বর্ণাঢ্য শোভাযাত্রা

by jonoterdak24
0 comment

001জনতার ডাক :: ঢাকা: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আজ শুক্রবার রাজধানী ঢাকাতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় যারা যোগ দিয়েছিলেন তাদের হাতে যেমন ছিল পবিত্র কোরআনের আয়াত লেখা পতাকা তেমনি শোভা পেয়েছে বাংলাদেশের জাতীয় পতাকাও।

বেলা সাড়ে ১১টার দিকে সোহরাওয়ার্দী উদ্যান থেকে এ শোভযাত্রাটি বের করা হয়; যার আয়োজক হিসেবে ছিলেন আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার অনুসারীরা। নেতৃত্বে ছিলেন মাইজভান্ডারি দরবার শরিফের সাজ্জাদানশীল মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী। বিভিন্ন সড়ক প্রদক্ষিণের সময় শোভাযাত্রা থেকে ইসলামী গান পরিবেশন করা হয়।

সোহরাওয়ার্দী উদ্যানে থেকে শুরু হওয়া শোভাযাত্রাটি পল্টন, বিজয়নগর, কাকরাইল, মৎস্যভবন মোড় ঘুরে আবার সোহরাওয়ার্দী উদ্যানে ফিরে এক সমাবেশে মিলিত হয়। সমাবেশ থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়।

প্রায় সাড়ে ১৪শ বছর আগে ৫৭০ খ্রিষ্টাব্দে মক্কার কুরাইশ বংশে জন্মগ্রহণ করেন ইসলাম ধর্মের শেষ নবী হযরত মোহাম্মদ (সা.)। তার জন্মের এই দিনটি সারা বিশ্বের মুসলমানের কাছে ঈদ-ই মিলাদুন্নবী হিসেবে পালিত হয়। ৬৩২ খ্রিষ্টাব্দের একই তারিখে পৃথিবী থেকে বিদায় নেন তিনি।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys