Home খেলা এবার আর্জেন্টিনা নিয়ে ভাবছে ব্রাজিল

এবার আর্জেন্টিনা নিয়ে ভাবছে ব্রাজিল

by jonoterdak24
0 comment

 

ভেনেজুয়েলাকে হারিয়ে বিশ্বকাপ বাছাই পর্বে স্বস্তির প্রথম জয় পাওয়ার পর ব্রাজিল এবার আর্জেন্টিনা ম্যাচ নিয়ে ভাবছে। আগামী মাসে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচটিতে শিষ্যদের আরও নিখুঁত খেলার পরামর্শ দিয়েছেন কোচ দুঙ্গা। চিলির বিপক্ষে হার দিয়ে রাশিয়া ২০১৮ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্ব শুরু করা ব্রাজিল বাংলাদেশ সময় বুধবার সকালে নিজেদের মাঠে ভেনেজুয়েলাকে ৩-১ গোলে হারায়।

কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনাল থেকেই বাদ পড়ার পর বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে হেরে যাওয়া ব্রাজিল বেশ চাপের মুখেই ছিল। চারদিকে দুঙ্গা ও তার দলের সমালোচনাও হচ্ছিল খুব।
আর্জেন্টিনা ম্যাচের আগে ভেনেজুয়েলার বিপক্ষে জয়টি ব্রাজিলের জন্য আত্মবিশ্বাসের পালে বাড়তি হাওয়া ভরে নেওয়ার উপলক্ষ হয়েই এসেছে। ম্যাচ শেষে কোচ দুঙ্গার কথায়ও সেটাই স্পষ্ট হয়।

“(জয়টি উপভোগ করার পর) আর্জেন্টিনাকে নিয়ে ভাবতে শুরু করি। আজ আমাদের একজন সেন্টার-ফরোয়ার্ড ছিল; তবে তাদের বিপক্ষে খেলার সময় এটা পরিবর্তন হতে পারে। এটা চোটের ওপর নির্ভর করবে।”

আর্জেন্টিনা ম্যাচে ব্রাজিলের জন্য বাড়তি পাওনা থাকবে নেইমারকে ফিরে পাওয়ার বিষয়টি। নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ফুটবলে ফিরবেন ব্রাজিলের অধিনায়ক।

অন্যদিকে, বাছাই পর্বের প্রথম দুই ম্যাচে একটি হার ও একটি ড্রয়ে আত্মবিশ্বাস অনেকটাই তলানিতে নেমে যাওয়া আর্জেন্টিনা ব্রাজিলের বিপক্ষেও হয়ত লিওনেল মেসিকে পাবে না। চোটের কারণে মাঠের বাইরে আছেন দেশটির অধিনায়ক।

ভেনেজুয়েলার বিপক্ষে ব্রাজিলের জয়ের নায়ক উইলিয়ান অবশ্য এরপরও আর্জেন্টিনাকে যোগ্য সম্মানই দিচ্ছেন।  “আর্জেন্টিনার বিপক্ষে খেলাটা ক্লাসিক। আমরা তাদের সমীহ করব, কিন্তু জিততে চেষ্টা করব।” দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে ব্রাজিল আর্জেন্টিনার মাঠে খেলতে নামবে আগামী ১৩ নভেম্বর।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys