Home আন্তর্জাতিক এবার কানাইঘাটের ডাক্তার কাওসার রশীদ ও তাঁর পরিবারে করোনার হানাঃ

এবার কানাইঘাটের ডাক্তার কাওসার রশীদ ও তাঁর পরিবারে করোনার হানাঃ

by Chief Editor
0 comment 132 views

 

মোঃআম্বিয়া হোসাইনঃ-শেষ পযর্ন্ত করোনা থাবা বসিয়েছে বাংলাদেশি ডাক্তার কাওসার রশীদ ও তাঁর পরিবারে। তাঁর বাড়ি সিলেট জেলার কানাইঘাট উপজেলায়। ডা: মোহাম্মদ কাওসার রশীদ, ডা: রশীদ হিসেবেই নিউইয়র্কে জনপ্রিয় । তিনি বিএনপি নেতা মানুনুর রশিদের বড় ভাই। ‘`

মানুনুর রশিদ জানান, গত কয়দিন থেকে জ্বর ছিল তাঁর। আজ দিনে টেস্ট করতে গিয়ে দেখে তার পানি জমেছে। যদিও কোভিট-১৯ টেস্টের রিপোর্ট পেতে তিনদিন সময় লাগবে; তার মধ্যে যেহেতু এ পানি আসছে এবং কাশি আছে, তাই দেরি নাকরেই কিছুক্ষণ আগে হসপিট্যালাইজ করা হয়েছে। একই সাথে আমার এক ভাগ্নি জামাই কোভিট-১৯ এ আক্রান্ত হয়েছে। সেও ডাক্তার এবং ভাইয়ার ক্লিনিকেই কাজ করতো, পাশাপাশি সে জামাইকা হাসপাতালেরও ডাক্তার ছিল সে।

মানুনুর রশিদ আরও জানান, গতকাল তার ভাবীর এক খালাতো ভাই মারা গেছেন। ভাবীর খালার শারীরিক অবস্থাও খুবই খারাপ।

নিউইয়র্কে এই মূহুর্তে সবচাইতে ভয়াবহ বিষয় হলো, মৃত ব্যাক্তির লাশটা পাওয়ার কোনই সুযোগ নাই। এমন কি দেখারও কোন সুযোগ নাই। কিন্তু কবে কখন দাফন করা হবে কিছুই জানার সুযোগ নেই। কী ভয়াবহতা।

উল্লেখ্য আমেরিকায় করোনা এখন মহামারি আকার ধারণ করেছে। এরিপোর্ট লিখা পর্যন্তা সেখানে ১০৪,২০৫ জন আক্রান্ত এবং ১৭০১ জন নিহতের তথ্য পাওয়া যাচ্ছে।

আমেরিকায় সবচেয়ে ঝুকির মধ্যে আছেন ডাক্তররা। সেখানে ডাক্তারদেরই প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চয়তা তৈরী করা সম্ভব হয়নি। ডাক্তাররা ক্রমাগত আক্রান্ত হওয়ার কারণে আমেরিকার সরকার ২/৪ বছরের মধ্যে যেসব ডাক্তার অবসর নিয়েছেন, তাদের কে অনুরোধ করে কাজে ফিরিয়ে আনতে।

চরম ঝুঁকির মধ্যেও সারা বিশ্বে ডাক্তাররা মানবতার তরে যে সেবা দিয়ে যাচ্ছেন, তার জন্য তাদের প্রতি চরম শ্রদ্ধা। মহান আল্লাহ্ মানবতার সেবায় নিয়োজিত প্রতিটি ডাক্তার কে সুস্থ রাখুক; ডাক্তার কাওসার রশীদ ও তাঁর পরিবারের সবার জন্য দোয়া রইলো।

সুত্র-জালালাবাদ২৪.কম

Related Posts

Leave a Comment