Home আইন করোনা: আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করি সহকারি পুলিশ কমিশনার পলাশ রঞ্জন দে মোগলাবাজার থানা

করোনা: আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করি সহকারি পুলিশ কমিশনার পলাশ রঞ্জন দে মোগলাবাজার থানা

by Chief Editor
0 comment

করোনা: আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করি সহকারি পুলিশ কমিশনার পলাশ রঞ্জন দে মোগলাবাজার থানা,এসএমপি, সিলেট

মোঃ জসিম উদ্দিনঃ মোগলাবাজার থানা এলাকার সকল সম্মানিত জনসাধারণ ও নাগরিকবৃন্দের প্রতি সহকারি পুলিশ কমিশনার, মোগলাবাজার থানা, এসএমপি, সিলেট। জনাব পলাশ রঞ্জন দে মহোদয়ের বিশেষ দিকনির্দেশনা ও অনুরোধ ।
❤আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করি ❤
সম্মানিত মোগলাবাজার বাসী আপনারা যারা প্রবাস থেকে এসে মোগলাবাজার থানা এলাকায় অবস্থান করছেন আপনাদের কে অনুরোধ করছি আপনারা দয়া করে নিজ উদ্দোগে পরিবার পরিজন ও দেশের স্বার্থে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টিনে থাকুন । করোনা ভাইরাসের কোন লক্ষণ দেখা দিলে তা গোপন না রেখে হটলাইনে যোগাযোগ করুন অথবা সিলেট সদর হাসপাতাল শহীদ শামসুদ্দিন মেডিকেলে যোগাযোগ করুন । অযথা বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন । ঘন ঘন ক্ষার যুক্ত সাবান অথবা হেন্ড ওয়াশ দিয়ে হাত ভাল করে ধুয়ে ফেলুন । কিছু দিনের জন্য পিকনিক আনন্দ ভ্রমণ থেকে বিরত থাকুন । জন-সমাগম থেকে দূরে থাকুন । আশা করি আপনাদের সকলের প্রচেষ্টায় আমরা এই মহামারি করোনা ভাইরাস থেকে মুক্ত থাকব । পরিশেষে আপনাদের সকলের সর্বাঙ্গীন মঙ্গল দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করি ।

🔺বিদেশ থেকে ফেরত প্রবাসীদের জন্য বিশেষ অনুরোধ  🔺

করোনা ভাইরাসের বিস্তার রোধে বাংলাদেশ পুলিশের সকল ইউনিট সম্মিলিতভাবে কাজ করছে। সময়ে সময়ে সরকার যে নির্দেশনা দিচ্ছেন তা নিষ্ঠার সাথে প্রতিপালন করছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। ইতোমধ্যে, সরকারের নির্দেশনামতে বিদেশ ফেরত প্রবাসী নাগরিকগণ হোম কোয়ারেইনটাইনে রয়েছেন কি না তা নিশ্চিত করতে বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেয়া হয়েছে এবং হচ্ছে। আশঙ্কার সাথে লক্ষ্য করা যাচ্ছে, উল্লেখিত সময়ের মধ্যে দেশে ফেরা বেশিরভাগ প্রবাসী ব্যক্তিই তাদের পাসপোর্টে উল্লেখিত ঠিকানায় অবস্থান করছেন না। তাদের অনেকেই সরকারের নির্দেশনা অমান্য করে ঘোরাফেরা করছেন, যা বর্তমান পরিস্থিতিতে তাদের নিজেদের এবং সাধারণ জনগণের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

উদ্ভূত পরিস্থিতিতে, ১ মার্চ ২০২০  হতে এ যাবত বিদেশফেরত সকল সম্মানিত প্রবাসী নাগরিককে তাদের বর্তমান অবস্থানের নিকটস্থ থানায় অতিসত্ত্বর যোগাযোগ করে তাদের বর্তমান ঠিকানা ও মোবাইল নম্বর জানাতে অনুরোধ করা হচ্ছে। অন্যথায়, তাদের বিরুদ্ধে ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮’, বাংলাদেশ দন্ডবিধি এবং প্রযোজ্য অন্যান্য আইনের উপযুক্ত ধারা মতে ব্যবস্থা গ্রহণ করা হবে। এমনকি, প্রয়োজনে তাদের পাসপোর্ট রহিত করারও উদ্যোগ নেয়া হবে। উল্লেখ্য, প্রবাসী ব্যক্তিগণের পক্ষে অন্য কেউ থানায় যোগাযোগ করে উক্ত প্রবাসী ব্যক্তি বা ব্যক্তিগণের অবস্থান ও ঠিকানা জানাতে পারবেন।

🔻কিছু করণীয়🔻

🔷১০ দিনের ছুটিতে বাড়ি যাওয়া থেকে বিরত থাকুন
আতংক নয়, দরকার সচেতনতা ও সতর্কতা🔷

দেশে করোনা ভাইরাস সংক্রমনের সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে এবং আগামী দিনগুলোতে জনগণের মাঝে সংক্রমনের ঝুঁকি কমাতে সামাজিক দুরত্ব নিশ্চিত করার লক্ষ্যে সরকার আগামী ২৬/০৩/২০২০ তারিখ থেকে ০৪/০৪/২০২০ তারিখ পর্যন্ত সকল সরকারি এবং বেসরকারি অফিস আদালতের ছুটি ঘোষনা করেছে।

এই ১০ দিনের ছুটিতে অনেকেই হয়তো সরকারের মহত উদ্দেশ্য না বুঝে বা সচেতনতার অভাবে অথবা অতি উৎসাহের কারণে পরিবার পরিজন নিয়ে গ্রামের বাডড়িতে ছুটবেন। যদি এমনটি ঘটে তাহলে শুধু সরকারের উদ্দেশ্যই ব্যাহত হবে না, বরং এ পর্যন্ত মহামারি যে হারে ছড়াচ্ছিল তখন তা তারচেয়ে আরো অনেক ভয়াবহরুপে ছড়াবে। কারণ, জনবহুল এলাকা, গণসমাগমস্থল ও গণপরিবহন করোনা ভাইরাস সংক্রমিত হওয়ার জন্য সবচেয়ে উপযোগী ক্ষেত্র। তাই, বিশেষ প্রয়োজন ব্যতীত গণপরিবহন (বাস, ট্রেন, লেগুনা, লঞ্চ, ফেরী, অটোরিকশা, সিএনজি ইত্যাদি) ব্যবহার করা থেকে বিরত থাকুন।

অতএব, দেশের তথা সারা বিশে^র বিরাজমান পরিস্থিতির ভয়াবহতার বিষয়টি বিবেচনায় নিয়ে দেশের সকল জনগণের নিকট বিনীত অনুরোধ, আপনারা এই সময়ে গ্রামের বাড়িতে বেড়াতে যাওয়া থেকে বিরত থাকুন।

🔶বাড়িতে থাকুন
নিজে নিরাপদ থাকুন
অন্যকে নিরাপদ রাখুন🔶

🔵বিশেষ প্রয়োজনে সহকারি পুলিশ কমিশনার পলাশ রঞ্জন দে মোগলাবাজার থানা,এসএমপি, সিলেট ০১৭৬৯০৫৮০১৭_  ওসি মোগলাবাজার ০১৭১৩৩৭৪৫১৯  এসএমপি কন্ট্রোল রুম নম্বর:০১৭১৩-৩৭৪৩৭৫, ০৮২১-৭১৬৯৬৮ অথবা ৯৯৯ কল করার অনুরোধ করা হল।🔵

 

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys