Home সিলেট বিভাগমৌলভীবাজার জেলা করোনা: সিলেট বিভাগে মোট আক্রান্তের ৪৪৫৭ জন, মৃত্যু  ৫৭ জনের!

করোনা: সিলেট বিভাগে মোট আক্রান্তের ৪৪৫৭ জন, মৃত্যু  ৫৭ জনের!

by Chief Editor
0 comment 80 views

 

জনতার ডাক ডেক্স : সিলেট বিভাগে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৪ শ’ ৫৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৭ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও ১৬৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ৭৪ জন, সুনামগঞ্জ জেলায় ১৪ জন, হবিগঞ্জ জেলায় ৪০ জন এবং মৌলভীবাজারে ১ জন। এছাড়া ঢাকা থেকে আসা নমুনা পরীক্ষার ফলাফলে সিলেট বিভাগের আরও ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ৩৫ জন সিলেট বিভাগের বাসিন্দা হলেও কোন জেলার কতজন রয়েছেন তা এখনও নিশ্চিত করতে পারেনি সংশ্লিষ্ট দপ্তর। সোমবার (২৯ জুন) সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাব ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

সোমবার সিলেট জেলায় ৭৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৪৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যেই চিকিৎসক, পুলিশ ও র‌্যাব সদস্যও আছেন।

নতুন শনাক্তদের মধ্যে সিলেট সদর ও সিটি করপোরেশন এলাকার ২৫ জন, বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৩ জন রয়েছেন। এছাড়া বিয়ানীবাজারের ২ জন, বালাগঞ্জের ৩ জন, বিশ্বনাথের ৩ জন, কানাইঘাটের ২ জন, ফেঞ্চুগঞ্জের ২ জন, গোয়াইনঘাটের ২ জন, কোম্পনীগঞ্জ ও গোলাপগঞ্জ উপজেলার একজন করে রয়েছেন। নতুন শনাক্তদের মধ্যে চিকিৎসক এবং পুলিশ সদস্যও রয়েছেন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধী ৩ জনের মধ্যে হবিগঞ্জ জেলার একজন, সুনামগঞ্জের একজন ও মৌলভীবাজারের একজন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্তদের মধ্যে সিলেট জেলার আরও ৩২ জন রয়েছেন বলে জানান বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক। এনিয়ে সিলেটে মোট শনাক্ত হয়েছেন ৭৭ জন।

সোমবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২ হাজার ৩৪৮ জন। নতুন আরও ৭৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন দাঁড়াল ২ হাজার ৪২৫ জনে। এ পর্যন্ত সিলেট জেলায় মৃত্যু হয়েছে ৫৭ জনের। সুস্থ হয়েছেন ৩৯৩ জন। এছাড়া একইদিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার আরও ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে সোমবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ১৩ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।সোমবার সকাল পর্যন্ত সুনামগঞ্জ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯৭২ জন। নতুন আরও ১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন দাঁড়াল ৯৮৫ জনে। এ পর্যন্ত সুনামগঞ্জ জেলায় মৃত্যু হয়েছে ৬ জনের। এ পর্যন্ত জেলায় সুস্থ হয়েছেন ৩৯৫ জন।

হবিগঞ্জেও সোমবার আরও ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মখলিছুর রহমান উজ্জ্বল। তিনি বলেন, সোমবার জেলায় ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের রিপোর্ট ঢাকা থেকে পাঠানো হয়েছে। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ১৭ জন, চুনারুঘাট ৯ জন,বাহুবল ৬ জন,মাধবপুর ৬ জন এবং লাখাইয়ে একজন। এছাড়া ওসমানীর ল্যবে হবিগঞ্জের আরও একজনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার সকাল পর্যন্ত হবিগঞ্জ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫৫৪ জন। নতুন আরও ৩৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় হবিগঞ্জে এ সংখ্যা এখন দাঁড়াল ৫৯৩ জনে। এ পর্যন্ত হবিগঞ্জ জেলায় মৃত্যু হয়েছে ৬ জনের আর সুস্থ হয়েছেন ১৯১ জন।

এছাড়া সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩৫ জন রোগী শনাক্ত হয়েছেন। আজ সোমবার (২৯ জুন) ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। ১৪ দিন আগে তারা করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দিয়েছিলেন। স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, ‘আজ ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে সিলেট বিভাগের ২০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৩৫ জনের করোনা শনাক্ত হয়। গত ১৬ জুন তাদের নমুনা সংগ্রহ করা হয়। পরে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। ১৪ দিন পর আজ রিপোর্ট এসেছে।’

তিনি বলেন, ‘নতুন শনাক্তরা সিলেট বিভাগের বাসিন্দা বলেও নিশ্চিত হওয়া গেলেও কোন জেলার তা জানা যায়নি। মঙ্গলবার সকালে তা জানা যাবে।’

সোমবার সকাল পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ২৯৩ জন। রাতে ১৬৪ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ৪ হাজার ৪৫৭ জন।

Related Posts

Leave a Comment