Home অপরাধ খুলনা বেনাপোল রুটের ট্রেনে টিটিই গনের বিরুদ্ধে যাত্রীদের টাকা হাতিয়ে নেওয়া অভিযোগ।

খুলনা বেনাপোল রুটের ট্রেনে টিটিই গনের বিরুদ্ধে যাত্রীদের টাকা হাতিয়ে নেওয়া অভিযোগ।

by jonoterdak24
0 comment

খুলনা বেনাপোল রুটের ট্রেনে টিটিই গনের বিরুদ্ধে যাত্রীদের টাকা হাতিয়ে নেওয়া অভিযোগ।

যশোর : খুলনা বেনাপোল রুটের কমিউটার ট্রেনে দায়িত্ব প্রাপ্ত টিটিই (ভ্রাম্যমান পরিদর্শক)গনের বিরুদ্ধে যাত্রীদের নিকট হতে টাকা পকেটস্থসহ বহুবিধ অভিযোগ উঠেছে। প্রতিদিন এই রুটে দু’বারে হাজার টাকা অবৈধ পন্থায় পকেটস্থ করছে।
শুক্রবার খুলনা রেলষ্টেশন থেকে বেলা ১২ টার পর বেনাপোলের উদ্দেশ্যে ছেড়ে আসা কমিউটার ট্রেনে কর্তব্যরত অজ্ঞাতনামা টিটিই দৌলতপুর রেলষ্টেশন পার হওয়ার পর থেকে যাত্রীদের টিকিট তল্লাশীর কাজে নিয়োজিত হন। যাত্রীরা অভিযোগ করেন,তল্লাশী কাজে থাকা টিটিই সাদা পোশাক পরা থাকলেও তার বুকে নেমপ্লেট নাই। তিনি ট্রেনের সিটে বসে থাকা যাত্রীদের কাছে টিকিট তল্লাশীর দায়িত্ব পালনের সুযোগে যাদের কাছে টিকিন নেই। তাদেরকে গন্থব্যস্থলে যাওয়ার কথা জিজ্ঞাসাবাদ করে টাকা দাবি করে। টিটিক কাটার সময় না পেরে দ্রুত ট্রেনে ওঠা যাত্রীদের কাছ থেকে তাদের গন্থব্যস্থলে যাবার ভাড়া আদায় শুরু করেন। দৌলত পুর ষ্টেশন থেকে ওঠা এক গৃহবধূ যশোর ষ্টেশনে আসার কথা জানালে তার কাছে ৩০ টাকা দাবি করে। উক্ত গৃহবধূ দায়িত্বরত টিটিই’র কাছে ১শ’ টাকার নোট দিলে তিনি খুচরা না থাকায় পরে দেওয়ার কথা বলে। উক্ত ট্রেন নওয়াপাড়া ষ্টেশন পার হওয়ার পর ১শ’ টাকা দেওয়া গৃহবধূ টিটিই’র কাছে টাকা ফেরত চাইলে সে সময় ৬০ টাকা দেয়। বাকী ১৫ টাকা পরে দেওয়ার কথা বলে। এক পর্যায় সিঙ্গিয়া রেলষ্টেশন পার হয়ে যমোর রেলষ্টেশন এলাকায় কমিউটার ট্রেন এসে থামে। তবে টাকা গ্রহনকারী টিটিই ওই বগি থেকে কৌশলে অন্য বগিতে চলে যায়। গৃহবধূ বাকী টাকা ফেরত পাইনি। ওই ট্রেনের যাত্রীরা অভিযোগ করেন,কমিউটার ট্রেনে কর্তব্যরত টিটিই যাত্রীদের টিকিট তল্লাশীর নামে হাতে থাকা বইতে লেখাপড়া করলেও যাত্রীদের কাছে কোন রশিদ দেয়না। তাছাড়া,অনেক সময় টিটিই হাতে থাকা রশিদ বইতে কোন না লিখে টাকা তার পকেটে রাখে।সূত্রগুলো আরো জানিয়েছেন,টিটিই’র সাথে চোরাচালানীদের রয়েছে সখ্যতা। চোরাচালানীরা কমিউটার ট্রেনের চালক ও টিটিইর সাথে সখ্যতা রেখে খুলনা বেনাপোল রুটে যেখানে সেখানে চোরাচালানীদের সুবিধার জন্য ট্রেন থামিয়ে দেয়। যার ফলে উক্ত কমিউটারে ট্রেনে যাতায়াতকারী যাত্রীরা পড়েন দারুন সমস্যায়। টিটিই ও চোরাচালীদের পণ্য বোঝাইয়ের কবলে পড়ে যাত্রীরা নাজেহালের শিকার হন। আসলে বেনাপোল কমিউটার ট্রেন ভারতীয় পন্য আনা নেওয়ার জন্য না যাত্রীদের সুবিধার জন্য এমন প্রশ্ন তুলেছে প্রতিদিন যাতায়াতকারী নারী পুরুষ যাত্রীরা। এ অবস্থা থেকে মুক্তি পেতে রেল মন্ত্রীসহ সংশ্লিষ্ট দপ্তরের মহা পরিচালকের হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগীরা।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys