Home অপরাধ গোলাপগঞ্জে খাগাইলে প্রশাসন কে না জানিয়ে সরকারী মাঠি কেটে নিজের জমি ভরাট

গোলাপগঞ্জে খাগাইলে প্রশাসন কে না জানিয়ে সরকারী মাঠি কেটে নিজের জমি ভরাট

by jonoterdak24
0 comment

গোলাপগঞ্জ প্রতিনিধি : গোলাপগঞ্জ উপজেলার ১০ উত্তর বাদেপাশা ইউনিয়নে ২নং ওয়াডের খাগাইল গ্রামে আছিরগঞ্জ বাজার দিয়ে বয়ে যাওয়া প্রায় ২০/ ২৫ দিনে আগে পানি উন্নয়ন বোর্ডের অধিনেও একটি ঠিকাধারী প্রতিষ্ঠানের আওতায়  আছিরগঞ্জ বাজার থেকে ২ কিলোমিটার  খাল খনন করা।

খাল খননের সময় এলাকাবাসী সকলেই সরকারী কাজে সহযোগীতা করে এবং যাদের জমির উপর গাছ গাছালি ছিলো সবাই নিজ খরচে তা কেটে পেলে দিয়েছিলো রাস্তা ঘাট আরো বড় ও প্রস্থ হবে বলে।

কিন্তু আমরা জানতে পারি খাল খনন শুরু থেকে নানা অজুহাত ও প্রতিবন্ধকতা সৃষ্টি হয় এক শ্রেনীর কাছে।
এবং খননে চরম অবহেলা অনিয়ম ও সজনপ্রিতি হয়ে বলে আমরা জানতে পারি। খাল খনন করার ১/২ দিন পর বেশির ভাগ জায়গায় রাস্তা চরম ভাবে ভেঙ্গে পরে খালের মধ্যে।

রাস্তা বেঙ্গে যাওয়ায় সাধারণ জনগন ও খাগাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যাওয়া ছাত্র ছাত্রীদের যাতায়াতে বেয়াগাত ঘটে।
রাস্তা এতটাই ভেঙ্গে গেছে যে আশপাশের
বাড়ি ঘরেও ভাঙ্গন দেখা দিয়েছে।
বাশের দিয়ে একটু মেরামত করে দিয়েও ভাঙ্গন থেকে রাস্তাকে আকটানো সম্ভব হচ্ছে না।
পাশাপাশি খাল খননের মাঠি রাস্তায় রাখা হয়েছিলো।
একটি কু চক্ররী মহল সরকারী মাঠি অত্র ইউনিয়নের চেয়ারম্যান ও স্থানীয় ওয়াডের মেম্বার কে না বলে অতবা কর্তৃপক্ষ কাউকে না জানিয়ে গত ২ দিন ধরে মাঠি কেটে নিজ বাড়িতে ও তার জায়গায় ভরাটের জন্য  নিয়ে গেছে।এ খবর শুনে আজ ৫ মে  দুপুরে
গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জনাব মোহাম্মদ শরীফুল ইসলাম এর নির্দেশে কুশিয়ারা পুলিশ ফাড়ির একদল কর্মকর্তা আসেন
তা সরেজমিন তদন্ত করতে।
এবং সঠিক ভাবে তদ্রন্ত করে দেখে সবাই কে সান্তনা দিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন
স্থানীয় ওয়াড মেম্বার মো: এনামুল কবির এনাম,মুক্তিযোদ্ধা সংসদ গোলাপগঞ্জ উপজেলা কমান্ডের  কমান্ডার অত্র  ওয়াডের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সফিকুর রহমান,৮ নং তিলপাড়া ইউনিয়নের সাবেক মেম্বার জয়নাল উদ্দিন, এলাকার মুরব্বী আজির উদ্দিন,মইন উদ্দিন, আতাব উদ্দিন, জয়নাল উদ্দিন,রফিক উদ্দিন, আব্দুশ শহিদ,ইসলাই মিয়া, মিসবাহ উদ্দিন।

স্থানীয় সাধারণ জনগেনর মধ্য থেকে সিরাফ আহমদ,আব্দুর রহমান,ফয়জুল ইসলাম, তারেক আহমদ, মনিয়া মিয়া,মো: জহিরুল ইসলাম,জাহের আহমদ মারুফ, লায়েক আহমদ,সামাদ আহমদ,  সহ গন্যমান্য ব্যক্তিবর্গ সহ সাধারণ জনগন উপস্থিত ছিলেন।

পরে সবার সাথে আলাপ আলোচনা করে
নির্দেশ দিয়ে বলেগেছেন যে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এরা যেন মাঠি না কাটে।

পাশাপাশি রাস্তা মেরামতের ব্যায়াপারে উপজেলা নির্বাহী অফিসার কে অবগত করবেন বলেও আশ্বাস প্রধান করেন প্রশাসনের এই কর্মকর্তা।
এলাকা বাসীর দাবি যত শিগ্রই সম্ভব রাস্তা মেরামতে উদ্দ্যোগ নিলে ভাঙ্গন থেকে রক্ষা পাবে গ্রামবাসী।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys