Home সিলেট বিভাগ গোয়াইনঘাটে প্রকাশ্যে চলেছে ভারতীয় তীর খেলা

গোয়াইনঘাটে প্রকাশ্যে চলেছে ভারতীয় তীর খেলা

by jonoterdak24
0 comment

জসিম উদ্দিন,জনতার ডাক :সিলেটের সীমান্ত জনপদ গোয়াইনঘাট উপজেলার প্রত্যেকটি হাট-বাজারসহ প্রত্যান্ত অঞ্চলে মরণব্যাধি ক্যান্সারের মতো সর্বত্রই ছড়িয়ে পড়ছে ভারতীয় তীর খেলা। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়মিত মাসোহারা দিয়ে মোটা অঙ্কের টাকার বিনিময়ে ম্যানেজ করে একটি চক্র বিভিন্ন হোটেল, রেস্তুরায় কিংবা হাট-বাজারের অলি-গলিতে দিন দুপুরে  প্রকাশ্যে চালাচ্ছেন তীর নামক এই জুয়া খেলা। এই খেলার সাথে সম্পৃক্ত হয়ে সর্বস্ব হারিয়ে অনেকেই পথে নামার সামিল হয়েছেন।  এলাকার সচেতন মহল মনে করেন, অদৃশ্য কারণে তীর খেলার বিরুদ্ধে প্রশাসনের নজরদারি না থাকায় দিনের পর দিন ব্যাপক ভাবে বিস্তৃত পাচ্ছে তীর খেলা পরিচালনাকারী কুচক্রী মহলের দৌরাত্ব্য। এতে করে প্রতিদিনই দিন মজুর থেকে শুরু করে স্কুল, কলেজে পড়য়া শিক্ষার্থীরাও ধাবিত হচ্ছে এই খেলার দিকে। তীর নামক অভিনব এই জুয়া খেলার প্রলোভনে পড়ে সর্বস্ব হারিয়ে সর্ব শান্ত হয়ে পরছেন অনেকেই।
এই তীর খেলার কারনেই অতিষ্ট হয়ে পড়েছেন স্থানীয় জনসাধারণ।  তাদের অভিযোগ, ভারতীয় তীর খেলার কারনেই আজ যুব সমাজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক এই খেলার চক্রের সাথে জড়িত এক ব্যাক্তির সাথে একান্ত  আলাপকালে জানাযায়, এই তীর খেলার মূল আসর বসে ভারতের মেঘালয়ের রাজধানী শিলং শহরে। ০-৯৯ পর্যন্ত মোট ১শত সংখ্যা ঘরের এই তীর খেলা চলে সপ্তাহে ৬দিন। সপ্তাহের রবিবার ভারতের ছুটির দিন থাকায় এই দিনে খেলা বন্ধ থাকে।আর এই ভারতীয় তীর খেলাকে অনুকরণ করে বাংলাদেশে অর্থাৎ সীমান্তবর্তী উপজেলা জৈন্তাপুর, কানাইঘাট, ও গোয়াইনঘাটের হাট বাজার গুলোর সর্বত্রই কয়েকটি চক্র মহা সমারোহে প্রকাশ্যে চালিয়ে যাচ্ছে এই খেলা। প্রতিদিন ভারতের শিলং থেকে প্রায় বিকাল ৪.২০মিনিটের সময় মোবাইল ফোন কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে ১টি সংখ্যার বিজয়ী নাম্বারের ফলাফল আসে। বেলা পড়ার সাথে সাথেই বাড়ে খেলোয়ারদের লালসা ও উত্তেজনা । যে নাম্বারটি পেয়ে বিজয়ী হয় তার চোখে মুখে ভেসে ওঠে আনন্দের অশ্রুঝড়া মুহুর্ত। আর বাকিরা সব মুখ থুবরে প্রশ্ন জাগেন জনমনের কাছে। কী এই তীর খেলা?  সত্যিই তো অনেকে প্রশ্ন করতেই পারেন, এই খেলাটি কি? কত মানুষ যে এই খেলা খেলে রাতারাতি ধন-সম্পদের মালিক বনে যাচ্ছেন তার অভাব নেই। আবার এই খেলা খেলেই অনেকে নিস্ব হয়ে পথে বসেছেন তারও অন্ত নেই। এলাকার সচেতন মহল দ্রুত এই ভারতীয় তীর খেলা বন্ধ করে এলাকার যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করার জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি জোর দাবী জানিয়েছেন।  এ বিষয়ে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ দেলওয়ার হোসেন বলেন, ভারতীয় তীর খেলা সম্পূর্নই অবৈধ। তবে এই তীর খেলা বন্ধ করার ব্যাপারে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি রয়েছে। তীর খেলা বন্ধ করতে প্রশাসনের পক্ষ থেকে আরো কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি জানান।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys