Home সিলেট বিভাগ গোয়াইনঘাট বিছনাকান্দি জিরো পয়েন্ট রেষ্টুরেন্টে অবৈধ রমরমা ব্যবসা

গোয়াইনঘাট বিছনাকান্দি জিরো পয়েন্ট রেষ্টুরেন্টে অবৈধ রমরমা ব্যবসা

by jonoterdak24
0 comment

 

2স্টাফ রিপোর্টার:বাংলাদেশ-ভারতের সীমানা রেখার ভিতরে অবৈধভাবে গড়ে উঠেছে একটি রেস্টুরেন্ট। পর্যটকদের আকৃষ্ট করতে মালিক পক্ষ ওই রেস্টুরেন্টের নাম দিয়েছেন জলপরী। সম্প্রতি মিডিয়ার কল্যাণে আন্তর্জাতিক পরিমন্ডলে স্থান পাওয়া বিছনাকন্দি পর্যটনকে করে স্থাপিত হওয়া ওই ‘জলপরী’ রেস্টুরেন্ট এখন নানা অপকর্মের সাথে জড়িত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার বিকাল ৩টায় সরেজমিন পরিদর্শনকালে দেখা যায় বাংলাদেশ-ভারত সীমা রেখার ৫০ গজের ভিতরেই এ রেষ্টুরেন্টের অবস্থান। দেশ বিদেশ থেকে পর্যটন কেন্দ্রে আসা সহস্রাধিক পর্যটকের খাবারের একমাত্র ভরসা স্থলই হচ্ছে এখন এ রেস্টুরেন্ট। ফলে পর্যটকদের স্বল্প মূল্যের খাবার পরিবেশনা করে মালিক পক্ষ হাতিয়ে নিচ্ছে জন প্রতি ২০০/৩০০ টাকা।

উপায়ান্তর না দেখে ক্ষুধার তাড়নায় পর্যটকরা নিম্ন মানের ওই খাবার খেয়ে অতিরিক্ত টাকা ব্যয় করছেন। আবার এ রেস্টুরেন্টে খাবার খেয়ে প্রতিদিন অসুস্থ হচ্ছেন দুর দুরান্ত থেকে আসা অনেক পর্যটক। এ নিয়ে মাথা ব্যথা নেই স্থানীয় প্রশাসনেরও।

পরিদর্শনকালে বগাইয়া গ্রামের এ রেস্টুরেন্টের মালিক আনোয়ার হোসেন প্রতিবেদককে জানান- উপজেলা নির্বাহী অফিসার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিরো পয়েন্টের ভিতরে রেস্টুরেন্টের ব্যবসার অনুমতি তাকে দিয়েছে। তবে লিখিত অনুমতিপত্র তার নিকট চাইলে তিনি দেখাতে পারেননি।

এ সময় নাম প্রকাশ না করার শর্তে বেশ কয়েকজন স্থানীয় লোক বলেন- এ রেস্টুরেন্টের মালিক পক্ষ দিনের বেলায় অবৈধভাবে পর্যটকদের নিকট থেকে প্রতি দিন হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছেন। আর রাতের বেলায় এ রেস্টুরেন্টে নিয়মিত মদ ও জুয়ার জমজমাট আসর বসে।

এ বিষয়ে রেস্টুরেন্টের মালিক আনোয়ার হোসেন বলেন- তার ব্যবসা প্রতিষ্ঠানে নিয়মিত বেচাকেনা দেখে একটি মহল ঈর্ষান্বিত হয়ে এ মন্তব্য করেছেন। তবে তার এ রেস্টুরেন্ট জিরো পয়েন্টে রয়েছে বলে কথার ফাঁকে স্বীকার করেন।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন- এ উপজেলার প্রতিটি পর্যটনকেন্দ্র নিরাপত্তায় আমরা সচেষ্ট রয়েছি। তবে পর্যটন কেন্দ্রের পার্শ্বে গড়ে উঠা বিভিন্ন প্রতিষ্ঠানের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় দেখে থাকেন।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আশ্রাফ আহমেদ রাসেল বলেন- দুই দেশের সীমা রেখা (জিরো পয়েন্ট)’র ১৫০ গজের ভিতরে কোন ব্যবসা প্রতিষ্ঠান চালু করতে অনুমতি দেওয়ার ক্ষমতা  উপজেলা নির্বাহী অফিসারের নেই। জলপরী রেস্টুরেন্টকে ওই স্থানে অনুমতি দেওয়ার প্রশ্নই আসে না।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys