Home সিলেট বিভাগ চাদাঁ না দেওয়ায় দক্ষিন সুরমায় অটোরিক্সা শ্রমিকদের হামলায় আহত ৪

চাদাঁ না দেওয়ায় দক্ষিন সুরমায় অটোরিক্সা শ্রমিকদের হামলায় আহত ৪

by jonoterdak24
1 comment

সাদিকুর রহমান সোহেল: সিলেটের দক্ষিন সুরমায় ইমা-লেগুনা শ্রমিক ইউনিয়ন অফিসে সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের হামলায় ৪ শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। জানা যায় ৩০ জুলাই দুপুর ১টায় উপজেলার লালাবাজারে সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন (৭০৭) এর অধীনস্থ লালাবাজার শাখার ৫০/৬০জন সদস্য ১৩২৬ ইমা-লেগুনা শ্রমিক ইউয়িনের অর্ন্তগত লালাবাজার শাখার উপর দেশীয় অস্ত্র-সস্ত্র সজ্জিত হয়ে তাদের অফিসে গিয়ে হামলা চালিয়েছে।এ সময় তাদের হামলায় ইমা-লেগুনা শ্রমিক ইউয়িনের সহ সভাপতি বদরুল ইসলাম (৩৫) এবং সহ প্রচার সম্পাদক আলী হোসেন সহ ৪ জন আহত হয়েছে। গুরতর আহত ইমা-লেগুনা শ্রমিক ইউয়িন নেতা বদরুল ইসলাম ও আলী হোসেন কে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তারা ওসমানী হাসপাতালের তৃতীয় তলায় ১১নং ওয়ার্ডের সার্জারী বিভাগে চিকিৎসাধীন আছেন। তাদের মাথায়,পিটে, এবং শরীরের বিভিন্ন অংশে দা,রামদা,চাকুর আঘাত রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায় ইমা-লেগুনা শ্রমিক ইউনিয়ন(১৩২৬) এবং সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন(৭০৭) লালাবাজার শাখার মধ্যে দীর্ঘদিন থেকে হাইওয়ে রাস্তায় গাড়ী চলাচল নিয়ে বিরোধ চলে আসছিল। সিএনজি অটোরিক্সা চালকেরা হাইওয়েতে গাড়ী চালাতে না পারায় ইমা-লেগুনা শ্রমিক ইউনিয়নের সদস্যদের উপর দৈনিক প্রতি গাড়ীতে ১শত টাকা হারে চাদাঁ দাবী করে, পক্ষান্তরে ইমা-লেগুনা শ্রমিক ইউনিয়নের সদস্যরা চাদাঁ দিতে অশ্বীকার করে আসছে।

IMG_20160730_141505

এ অবস্থায় দুই শ্রমিক ইউনিয়ন মূখোমূখি অবস্থান নেয়। তারই রেশ ধরে আজ শনিবার দুপুরে সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত-সভাপতি সুনু মিয়ার নেতৃত্বে নানু, আকল মেম্বার, আজাদ মেম্বার, বাপ্পী, আব্দুল আলী ও জামালসহ একদল শ্রমিক ইমা-লেগুনা শ্রমিক ইউয়িন (১৩২৬) এর লালাবাজার শাখার সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ও সদস্য আবুল কালামকে লালাবাজার মেইন রাস্তা থেকে ধরে তাদের অফিসে নিয়ে শারীরিকভাবে লাঞ্চিত করে।

পরবর্তীতে সিএনজি অটোরিক্সা চালকরা আরো ক্ষিপ্ত হয়ে ৫০/৬০ জনের একটি দল দেশীয় অস্ত্র দা, রামদা, কিরিছ, ধাড়ালো ছুরি নিয়ে ইমা-লেগুনা শ্রমিক ইউনিয়ন (১৩২৬) এর লালাবাজার শাখা অফিসে হামলা চালায়, এ সময় নিজ অফিসের মধ্যেই সহ-সভাপতি বদরুল ইসলাম (৩০) এবং সহ-প্রচার সম্পাদক আলী হোসেন (৩৫) কে তাদের হাতে থাকা অস্ত্র দিয়ে কুপিয়ে গুরতর আহত করে,পরে অন্যান্য শ্রমিক ও ব্যবসায়ীরা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য ওসমানী হাসপালে প্রেরণ করে।

এ ব্যপারে দক্ষিন সুরমা থানার অফিসার্স ইনচার্জ আতাউর রহমান এর মুটো ফোনে যোগাযোগ করলে তিনি লাইনটি কেটে দেওয়ায় তাহার বক্তব্য পাওয়া যায়নি।

বর্তমানে দুই শ্রমিক ইউনিয়নের লালাবাজার শাখার মধ্যে তমতমে অবস্থা বিরাজ করছে।যে কোন সময় ঘটে যেতে পারে অনাকাংখিত ঘটনা, ঘটতে পারে প্রানহানীও।

Related Posts

1 comment

Ollie December 21, 2016 - 2:22 am

hey guys, I have downloaded Redsn0w 0.9.6rc9 (Wonniws)add iOS 4.3.1 from the links posted above. I ran Redsn0w pressed browse and couldn't find the IPSW.I upgraded to 4.3.1 before I downloaded the JB files, would that have caused my problem?

Reply

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys