Home রাজনীতি জুড়ী ছাত্রলীগের একদিকে আনন্দ অন্যদিকে অসন্তোষ: সম্মেলন ১৩ এপ্রিল

জুড়ী ছাত্রলীগের একদিকে আনন্দ অন্যদিকে অসন্তোষ: সম্মেলন ১৩ এপ্রিল

by jonoterdak24
0 comment

 

 

 

জুড়ী :: আগামী ১৩এপ্রিল মৌলভীবাজারের জুড়ী উপজেলা ও টিএন খানম একাডেমি সরকারী কলেজ ছাত্রলীগের সম্মেলন আয়োজনের নির্দেশ দিয়েছে মৌলভীবাজার জেলা ছাত্রলীগ।

৭এপ্রিল জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আসাদুজ্জামান রনি ও সাধারণ সম্পাদক সাইফুর রহমান রনি স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়।

জুড়ী উপজেলা গঠনের চৌদ্দ বছরে এই প্রথম উপজেলা ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে তৃণমূল নেতাকর্মীদের মাঝে একদিকে আনন্দ এবং অন্যদিকে ত্যাগীদের মূল্যায়ন নিয়ে অসন্তোষ বিরাজ করছে।

দলীয় সূত্রে জানা যায়, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নিজ উপজেলা জুড়ীতে উপজেলা ছাত্রলীগের দু’টি কমিটি বিদ্যামান ছিল। ২০১৫ সালের ২৮ অক্টোবর জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আসাদুজ্জামান রনি ও সাধারণ সম্পাদক সাইফুর রহমান রনি স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে শৃঙ্খলা বজায় ও সংগঠনের স্বার্থ রক্ষার্থে আগামীতে একটি সুন্দর ও সু-শৃঙ্খল কমিটি গঠনের লক্ষ্যে জুড়ী উপজেলা ছাত্রলীগ ইউনিট ও উপজেলার অন্তর্ভুক্ত ছাত্রলীগের সকল ইউনিট বিলুপ্ত ঘোষণা করা হয়। কিন্তু অভ্যন্তরীণ দ্বদ্ধের অবসান না করেই দীর্ঘ সতের মাস পর গত বছরের ৩১জুলাই গভীর রাতে হুমায়ূন রশিদ রাজীকে আহবায়ক করে ১৫সদস্যের উপজেলা এবং শাহাবুদ্দিন সাবেলকে আহবায়ক করে ৬সদস্যের টি এন খানম একাডেমি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। সেই সাথে তিনমাসের মধ্যে আওতাধীন ইউনিট কমিটি করে সম্মেলনের মাধ্যমে উপজেলা ও কলেজ কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়। কিন্তু তিনমাসের স্থলে আটমাস অতিবাহিত হলেও শুধুমাত্র অভ্যন্তরীণ দ্বন্ধের কারনে কমিটি দু’টি সম্মেলনের আয়োজন করতে পারেনি। এমতাবস্থায় ১৩এপ্রিল সম্মেলন আয়োজনের নির্দেশ দেয় জেলা কমিটি।

ইউনিয়ন সম্মেলন না হওয়া ও কাউন্সিলার তালিকা না করে কিভাবে উপজেলা কমিটি হবে তা নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে। সম্মেলনে দলের পরীক্ষিত ও ত্যাগীদের যথাযথ মূল্যায়ন করা হবে, এই প্রত্যাশা সবার।

এ বিষয়ে জুড়ী টিএন খানম একাডেমি সরকারী কলেজ ছাত্রলীগের আহবায়ক শাহাবুদ্দিন সাবেল বলেন, কলেজ সম্মেলনের জন্য আমরা সব সময় প্রস্তুত।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক হুমায়ূন রশিদ রাজী বলেন, কেন্দ্রিয় কর্মসূচী পালন, স্থানীয় ইউপি নির্বাচন, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ ও উপজেলা যুবলীগের সম্মেলন ইত্যাদি কারনে উপজেলা ছাত্রলীগের সম্মেলন করা সম্ভব হয়নি।

ইতিমধ্যে দু’টি ইউনিয়ন সম্মেলনের প্রস্তুতি নিলেও জেলা কর্তৃক উপজেলা সম্মেলনের তারিখ দেয়ায় তা বাতিল করা হয়।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys