Home মিডিয়া দেশে ফিরেছেন সম্পাদক মাহমুদুর রহমান

দেশে ফিরেছেন সম্পাদক মাহমুদুর রহমান

by jonoterdak24
0 comment

বিশেষ প্রতিনিধি
দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক ও সম্মিলিত পেশাজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মজলুম সাংবাদিক মাহমুদুর রহমান পবিত্র ওমরা ও চিকিৎসা শেষে দেশে ফিরেছেন। গতকাল বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টার পর তিনি গুলশানের বাসায় পৌছান। এর আগে বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান সম্মিলিত পেশাজীবী পরিষদের নেতৃবৃন্দ, দৈনিক আমার দেশ পত্রিকার সিনিয়র সাংবাদিক বৃন্দ ও তাঁর শুভাকাঙ্খি বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

পারিবারিক সূত্র জানায়, সুপ্রিমকোর্টের আপিল বিভাগের অনুমোদন নিয়ে চিকিৎসার জন্য গত ২ ডিসেম্বর স্ত্রী ফিরোজা মাহমুদকে সঙ্গে নিয়ে সিঙ্গাপুর যান জনাব মাহমুদুর রহমান। সিঙ্গাপুরের একটি হাসপাতালে দুইজনেরই চিকিৎসা হয়। ফিরোজা মাহমুদের ছোট একটি অস্ত্রোপচারও হয়েছে। মাহমুদুর রহমানের চিকিৎসা শেষে ডাক্তাররা ফলোআপ চেকআপের জন্য আগামী ফেব্রুয়ারী মাসের প্রথম সপ্তাহে দিন ধার্য্য করে দিয়েছেন।

সিঙ্গাপুরে চিকিৎসা শেষে ১২ ডিসেম্বর তারা সৌদী আরব গমন করেন ওমরা পালনের উদ্দেশ্যে। ১২ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত পর্যায়ক্রমে মক্কা, মদীনা এবং জেদ্দায় অবস্থান করেন তারা। গতকাল বিকালে সৌদী এয়ারলাইন্সের একটি বিমানে করে ঢাকায় ফিরে আসেন।

এদিকে সিঙ্গাপুরে রওয়ানা দেওয়ার আগেরদিন গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে আয়োজিত একটি আলোচনা সভায় তিনি বক্তব্য রেখেছিলেন। বক্তব্যে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোনের মেয়ে টিউলিপ সিদ্দিকীর উক্তি “আমি বাংলাদেশী নই” নিয়ে সমালোচনা করেন তিনি। এজন্য বিদেশে অবস্থানকালেই তাঁর বিরুদ্ধে রাষ্টদ্রোহের অভিযোগে বিভিন্ন জেলায় ১৬টি মামলা দায়ের করা হয়। প্রতিটি মামলার বাদী হলেন আওয়ামী লীগের স্থানীয় নেতা।

অনেকেই মনে করেছিলেন আগের নির্যাতন ও নতুন মামলার কারনে তিনি দেশে ফিরবেন না। সকল ধারণা ও জল্পনা কল্পনা উড়িয়ে দিয়ে নির্ধারিত সময়েই তিনি দেশ ফিরলেন।

উল্লেখ্য, সুপ্রিমকোর্টের আপিল বিভাগ তাঁকে এক মাসের জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছিল

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys