Home তথ্যপ্রযুক্তি নারায়ণগঞ্জে পাঁচ লাখ ভোটারের মধ্যে স্মার্টকার্ড বিতরণ করবে, কে এম নুরুল হুদা।

নারায়ণগঞ্জে পাঁচ লাখ ভোটারের মধ্যে স্মার্টকার্ড বিতরণ করবে, কে এম নুরুল হুদা।

by jonoterdak24
0 comment

কামরুল হাসান (সোহেল): নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি : আগামী ২৫ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের পৌনে পাঁচ লাখ ভোটারের মধ্যে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা জানান, জাতীয় পরিচয়পত্র বা এনআইডি উন্নত প্রযুক্তি নির্ভর স্মার্ট কার্ড। মেশিন-রিডেবল এই কার্ডের মাইক্রোচিপে একজন নাগরিকের ৩২টি মৌলিক তথ্য সংরক্ষিত থাকে। বর্তমানে, পাসপোর্ট, ব্যাংকিং, ট্রেড লাইসেন্স, শেয়ার হস্তান্তরসহ ২২টি সেবা খাতে এ কার্ডের প্রয়োজন হয়। নির্দিষ্ট দিনে স্বশরীরে নির্দিষ্ট স্থানে হাজির হয়ে দশ আঙ্গুলের ছাপ ও চোখের মণির (আইরিশ) ছবি দিয়ে পরিচয় নিশ্চিত করে স্মার্ট কার্ড সংগ্রহ করা যাবে।

এদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের পৌনে পাঁচ লাখ ভোটারের জন্য স্মার্টকার্ড ইতিমধ্যে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসে এসে পৌছেছে। ২০১৬ সালের ২২ ডিসেম্বর অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দ্বিতীয় নির্বাচনে ২৭ ওয়ার্ডের মোট ভোটার ছিল ৪ লাখ ৭৪ হাজার ৯৩১জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩৯ হাজার ৬৬২জন ও মহিলা ভোটার ২ লাখ ৩৫ হাজার ২৬৯ জন।

 

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys