Home সিলেট বিভাগ পরিবহন সমস্যায় ভোগান্তিতে পরীক্ষার্থীসহ এলাকাবাসী

পরিবহন সমস্যায় ভোগান্তিতে পরীক্ষার্থীসহ এলাকাবাসী

by jonoterdak24
0 comment

নিজস্ব প্রতিবেদক: সারা দেশের ন্যায় দিরাই উপজেলায় জেএসসি পরীক্ষা শুরু হয়েছে। দিরাই মডেল উচ্চ বিদ্যালয়, ভাটিপাড়া উচ্চ বিদ্যালয়, ব্রজেন্দ্রগঞ্জ আরসি উচ্চ বিদ্যালয়সহ ৫টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু এবারের পরীক্ষায় ইজিবাইক ও অটোরিকশা বন্ধ থাকায় পরীক্ষায় যথা সময়ে পরীক্ষার্থীর কেন্দ্রে আসা নিয়ে চরম ভোগান্তিতে পড়েছেন অভিভাবকরা।

একটি অনাকাঙ্ক্ষিত ইজিবাইক দুর্ঘটনায় সুজন দে নামের এক এসএসসি পরীক্ষার্থী নিহত হওয়ায় হঠাৎ পৌরশহরে ইজিবাইক বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন পরীক্ষার্থী – অভিভাবক ও এলাকাবাসীরা। গত ২৩ অক্টোবর দিরাই মজলিশপুর সড়কে বেপরোয়া ইজিবাইক চাপায় প্রাণ হারায় সুজন দে, এরই জেরধরে সুজনের সহপাঠী ও স্বজনরা ঘাতকের শাস্তির দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেন।

এ ঘটনায় বিগত ১০ দিন যাবত অটোরিকশা ও ইজিবাইক চলাচল বন্ধ থাকায় যাতায়াত নিয়ে বিপাকে পড়েছেন রাজানগর, সরমঙ্গল করিমপুর ইউনিয়নের হাজার হাজার স্কুল-কলেজ শিক্ষার্থী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। হতাশার সুরে একাধিক অভিভাবক জানান, কর্নাগাও থেকে ছেলেকে পরীক্ষায় নিয়ে যেতে হিমশিম খেতে হয়, দুই থেকে তিন ঘন্টা সময় নিয়ে পরীক্ষা কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা দিতে হয়, ইজিবাইক ও অটোরিকশা বন্ধ থাকায় যানবাহন পাওয়া যায় না, দীর্ঘক্ষণ অপেক্ষার পর গাড়ি পেলেও সিট না থাকায় বাধ্য হয়েই অপেক্ষা করতে হয় অন্য গাড়ির।

সবমিলিয়ে ইজিবাইক ও অটোরিকশা বন্ধ থাকায় শিক্ষার্থীসহ এলাকাবাসীর ভোগান্তির শেষ নেই। পৌরসভার সুজানগর গ্রামের বাসিন্দা মেহেদী হাসান বলেন ইজিবাইক চাপায় সুজন দে নামের এক এসএসসি পরীক্ষার্থী নিহত হওয়ার ঘটনা খুব দুঃখজনক, ঘাতকের দৃষ্টান্তমুলক শাস্তি হউক এটা আমরা চাই, কিন্তু জনসাধারণের চলাচলে বিঘ্ন ঘটিয়ে এর কোন সমাধান হবে না, ইজিবাইক ও অটোরিকশা চলাচলে প্রয়োজন সুপরিকল্পিত নীতিমালার।

আমরা আশা করবো পৌর মেয়র, প্রশাসনের কর্মকর্তারা আইনের ভিতরে জনদুর্ভোগ কমিয়ে আনতে সুপরিকল্পিত একটি নিয়মাবলীর মধ্যদিয়ে অটোরিকশা ও ইজিবাইক চলাচলের সুযোগ করে দিবেন। দিরাই বাজারের ব্যবসায়ী উপজেলার করিমপুর ইউনিয়নের বাঙ্গালগাও গ্রামের বাসিন্দা হেলেন মিয়া বলেন রাত নয়টায় দোকান বন্ধ করে বাড়িতে যেতে রাত বাজে ১১ টা, ইজিবাইক থাকলে ১০ টার মধ্যেই বাড়ি ফিরে যাওয়া যেত, আমাদের যাতায়াত সুবিধার্থে অনতিবিলম্বে একটি নীতিমালার মধ্যদিয়ে ইজিবাইক ও অটোরিকশা চলাচলের ব্যবস্থা করার আহবান জানাচ্ছি।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys