Home শিক্ষা প্রক্টরের পদত্যাগ দাবিতে অবস্থান ধর্মঘট

প্রক্টরের পদত্যাগ দাবিতে অবস্থান ধর্মঘট

by jonoterdak24
0 comment

 

 

নোয়াখালী প্রতিনিধি : কোনো নির্দিষ্ট অভিযোগ না দেখিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন বিভাগের সাত শিক্ষার্থীকে বহিষ্কার করায় এবং এ বিষয়ে আলোচনা করতে গেলে শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মুশফিকুর রহমানের পদত্যাগ দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে ভবনের সামনে শিক্ষার্থীরা অবস্থান নেয়। পরে তারা উপাচার্যের সঙ্গে দেখা করার চেষ্টা করেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে সুধারাম মডেল থানা পুলিশ অবস্থান করে। তবে শিক্ষার্থীদের আন্দোলনে তারা হস্তক্ষেপ করেনি।

সাধারণ শিক্ষার্থীরা জানায়, গত ৪ মার্চ সুনির্দিষ্ট অভিযোগ না দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন বিভাগের সাত শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এ বিষয়ে কয়েকবার প্রক্টর মুশফিকুর রহমানের সঙ্গে দেখা করতে চাইলে তিনি শিক্ষার্থীদের এড়িয়ে যান। সর্বশেষ গতকাল মঙ্গলবার প্রক্টরের সঙ্গে  আলোচনা করতে গেলে তিনি শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

শিক্ষার্থীরা আরো অভিযোগ করেন, মুশফিকুর রহমান প্রক্টর হওয়ার পর থেকে সবসময় শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ করে আসছেন। তিনি সামান্য ঘটনা ঘটলে বা তার মতের বাইরে গেলে সাধারণ শিক্ষার্থীদের একাডেমিকভাবে হয়রানি করেন। এ বিষয়ে প্রক্টর মুশফিকুর রহমানের মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয়। তবে তাকে পাওয়া যায়নি।

উপাচার্য ড. এম অহিদুজ্জামান জানান, শিক্ষার্থীরা সন্তানের মতো। কিস্তু  সাধারণ শিক্ষার্থীদের মাঝে ভূত আছর করেছে। তাদের মধ্যে শিবির ও সন্ত্রাসী চক্রের অপশক্তি ঢুকে পড়েছে। তারা শান্তিপ্রিয় নোবিপ্রবি ক্যাম্পাসকে অশান্ত করার ষড়যন্ত্র করছে। তারা প্রশাসনিকভাবে কঠোর অবস্থানে আছেন। কোনো অপশক্তিকে ছাড় দেওয়া হবে না।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys