Home অপরাধ প্রতারণা করে বিয়ে, লন্ডন প্রবাসীর কারাদণ্ড

প্রতারণা করে বিয়ে, লন্ডন প্রবাসীর কারাদণ্ড

by jonoterdak24
0 comment

তাহিরপুর প্রতিনিধি: একাধিক স্ত্রী থাকার পরও প্রতারণা করে ফের বিয়ে করায় সুনামগঞ্জের ছাতকে স্ত্রীর দায়ের করা মামলায় আবু আছাদ চৌধুরী মাহবুব ওরফে সমসেদ আলী নামের এক যুক্তরাজ্য প্রবাসীকে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সুনামগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. শহীদুল আমিন রোববার এ রায় প্রদান করেন। মাহবুব উপজেলার দোলারবাজার ইউনিয়নের উত্তর কুর্শি গ্রামের মৃত আলতাব ওরফে আনোয়ারুল হক চৌধুরীর ছেলে ও বর্তমানে যুক্তরাজ্য (লন্ডন) প্রবাসী।

আদালত ও মামলার সুত্রে জানা যায়, ছাতক উপজেলার কুর্শি গ্রামের লন্ডন প্রবাসী আবু আছাদ চৌধুরী মাহবুব ওরফে সমসেদ আলী নানা কৌশলে প্রতারণার মাধ্যমে একই উপজেলার কামরাঙ্গি গ্রামের মাহমুদ আলীর মেয়ে মাসুমা বেগমকে বিয়ে করেন।
সমসেদের একাধিক স্ত্রী থাকার পরও অন্য স্ত্রীদের বিনা অনুমতিতে লন্ডন নেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে একের পর এক বিয়ে করে আসছিলেন। প্রতিটি কাবিনে আগের বিয়ের তথ্য গোপন করে প্রতারণার মাধ্যমে প্রথম বিয়ে লিখা হয়।

প্রতারণা ও একাধিক স্ত্রী থাকার বিষয়টি জানতে পেরে অবশেষে মাসুমা বেগম বাদি হয়ে সুনামগঞ্জ আদালতে ২০১৬ সালে আবু আছাদ চৌধুরী মাহবুব ওরফে সমসেদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। সাক্ষ্য প্রমাণ শেষে প্রতারণার বিষয়টি প্রমাণিত হওয়ায় রোববার বিচারক সমসেদেও বিরুদ্ধে উপরোক্ত রায় প্রদান করেন।

মামলার বাদি মাসুমা বেগম রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আমার মতো আর কোন নারী যাতে সমসেদের প্রতারণার শিকার না হয় সেজন্যই আমি আদালতের দ্বারস্থ্য হয়েছিলাম। প্রতারক সমসেদের বিরুদ্ধে তার একাধিক স্ত্রীদের দায়েরি সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ আদালতে আরো একাধিক মামলা বিচারাধীন রয়েছে বলেও জানান তিনি। ইতিমধ্যে একাধিক স্ত্রীর মামলায় সমসেদ সাজাপ্রাপ্ত পলাতক আসামি হিসাবে যুক্তরাজ্যে বসবাস করে আসছে।

মামলার বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট হিমেল আহমদ রায় প্রদানের বিষয়টি নিশ্চিত করেন।
শেয়ার করুন

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys