Home শিক্ষা প্রাথমিক শিক্ষক পদে নিয়োগের জন্য লিগ্যাল নোটিশ

প্রাথমিক শিক্ষক পদে নিয়োগের জন্য লিগ্যাল নোটিশ

by jonoterdak24
0 comment

জনতার ডাক :

উচ্চ আদালতে রায়ের আলোকে সদ্য জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ে ১৭ হাজার ৪৪৪টি শূন্যপদে শিক্ষক নিয়োগের ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

আজ বুধবার দুপুরে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সিদ্দিক উল্লাহ মিয়া রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব, প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি ও অপারেশন) ও সকল জেলার ডিসি ও শিক্ষা অফিসারকে সাত দিনের মধ্যে এ নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

আইনজীবী সিদ্দিক উল্লাহ মিয়া বলেন, উচ্চ আদালতের রায়ের পরিপ্রেক্ষিতে ১৮ মে সারা দেশে সদ্য জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের শূন্যপদে নিয়োগের নির্দেশ দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এই নির্দেশের আলোকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ৬ জুন সকল জেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও জেলা প্রশাসককে বিদ্যমান জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের শূন্যপদে নিয়োগের জন্য অফিস আদেশ জারি করে। এই চিঠি পাওয়ার পর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদের শূন্যপদের সংখ্যা নিয়ে জটিলতার সৃষ্টি হয়।

ইতিপূর্বে আদালতের রায়ের সময় ২০১৫ সালের ১৭ সেপ্টেম্বর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পক্ষে আইন শাখার সহকারী পরিচালক রাষ্ট্রপক্ষের এফিডেভিট দিয়ে ১৭ হাজার ৪৪৪টি শূন্যপদ দেখান।

উক্ত এফিডেভিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট তার রায়ে ১৭ হাজার ৪৪৪টি শূন্যপদে নিয়োগের জন্য নির্দেশ দেন।

উচ্চ আদালতের রায় মেনে অবিলম্বে শুন্যপদে নিয়োগ দিতে লিগ্যাল নোটিশে বলা হয়েছে।1

Related Posts

Leave a Comment