Home সিলেট বিভাগ ফেঞ্চুগঞ্জ হাকালুকি হাওরের মাছ ও হাসের মড়ক ঠেকাতে ‘লাইফ স্ট্রোক টিম’

ফেঞ্চুগঞ্জ হাকালুকি হাওরের মাছ ও হাসের মড়ক ঠেকাতে ‘লাইফ স্ট্রোক টিম’

by jonoterdak24
0 comment

 

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি ::  পচা ধানের এমোনিয়ার প্রভাবে হাকালুকি হাওরে মারা পড়ছে মাছ ও খামারী হাঁস। এতে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছেন জেলে ও হাঁস খামারিরা।

শুক্রবার সকালে ফেঞ্চুগঞ্জ হাকালুকি হাওরের মাছ ও হাসের মড়ক ঠেকাতে ‘লাইফ স্ট্রোক টিম’ আশিঘর এলাকায় এক জনসচেতনতা মূলক সভা করে।

গত কয়েক দিন থেকে হাওরে চুন ছিটানো হচ্ছে স্থানীয় প্রশাসন থেকে। কিন্তু বাচানো যাচ্ছে না হাঁস। শুক্রবার ফেঞ্চুগঞ্জ আশিঘর এলাকায় ক্ষতিগ্রস্ত হাঁস খামারিদের নিয়ে সচেতনতা মূলক সভা ও প্রয়োজনীয় ওষুধ, কিটনাষক, টিকাসহ জীবানুনাশক সামগ্রী বিতরন করা হয়েছে।

সভায় রোগাক্রান্ত মাছ, হাঁস না খেতে জোর অনুরোধ জানানো হয়। আপাতত হাওরের পানিতে হাঁস না ছাড়তে বলা হয়।

এসময় আর্থিক সাহায্যের চেষ্টার ঘোষনা করেন বিভাগীয় প্রাণী সম্পদের উপ-পরিচালক ড: মো: গিয়াস উদ্দিন।

ক্ষতিগ্রস্ত খামারিরা বলেন, আমরা সমিতি থেকে ঋন নিয়ে হাঁসের খামার করেছি। এখন আমরা ফকিরের চেয়েও খারাপ অবস্থায় আছি।

সভায় উপস্থিত ছিলেন, বিভাগীয় প্রাণী সম্পদের উপ-পরিচালক ড: মো: গিয়াস উদ্দিন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড: মো: নুরুল ইসলাম, ফেঞ্চুগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার আনিছুর রহমান, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ড: রমা পদ দে, উপজেলা ভেটেনারি সার্জন ড: রাজিব দাশ, যুক্তরাষ্ট্র নিউজার্সি আওয়ামীলীগ নেতা শাহজাহান শাহ, ছাত্র নেতা টিটু আহমেদ, ও এলাকার মুরব্বিয়ান।

 

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys