Home আন্তর্জাতিক বাংলাদেশে প্রাদেশিক সরকারের বিকল্প নেই: হুইপ সেলিম উদ্দিন

বাংলাদেশে প্রাদেশিক সরকারের বিকল্প নেই: হুইপ সেলিম উদ্দিন

by jonoterdak24
0 comment

সিলেট :: মহান জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য সেলিম উদ্দিন এমপি বলেছেন, প্রাদেশিক সরকার ব্যবস্থা চালু করা গেলে দেশে উন্নয়নে ভারসাম্য নিশ্চিত করা সম্ভব হবে। বেকার সমস্যা হ্রাস পাবে এবং দেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হবে। সেই সাথে রাজধানী ঢাকার উপর জনসংখ্যার চাপ কমাতে এ ব্যবস্থা সাহায্য করবে। দেশকে আটটি প্রদেশে ভাগ করা হলে এককেন্দ্রিক সরকারের দূর্বলতাগুলো কাটিয়ে উঠা সম্ভব হবে। প্রত্যেক প্রদেশে হাইকোর্ট থাকবে, যা কেন্দ্রীয় সরকারের রাজধানী ঢাকায় সুপ্রিম কোর্টের আওতায় থাকবে। এজন্য নতুন বাংলাদেশ বিনির্মাণে প্রাদেশিক সরকারের বিকল্প নেই। বাংলাদেশ এখন এগিয়ে যাচ্ছে, বিশ্বের দরবারে বাংলাদেশ এখন রোল মডেল।

রবিবার জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ ইউকে এর সাথে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।প্রবাসীদের সকল সমস্যার সাথে একাত্মতা ঘোষনা করে তিনি আরো জানান, প্রবাসীদের ভোটাধিকার, প্রবাসীদের বিনিয়োগের সুবিধা, প্রবাসীদের ওয়ান স্টপ সার্ভিস চালু সহ প্রবাসীদের সকল সমস্যা নিয়ে সংসদে এবং সংসদের বাইরে কথা বলবেন।

তিনি আরোও বলেন, আপনারা সুদূর প্রবাসে থেকেও মাতৃভূমির টানে প্রবাসীদের দাবী আদায়ের জন্য জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ যে ভূমিকা পালন করছে এজন্য আমি আপনাদের সবাইকে আন্তরিক অভিনন্দন জানাই। প্রবাসীদের দাবী আদায়ের জন্য সরকারের উপর চাপ সৃষ্টি করলে পর্যায়ক্রমে সকল সমস্যার সমাধান হবে ইনশাআল্লাহ।

জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ ইউকে এর সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মঈন উদ্দিন আনছারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ এর সভাপিত বদরুল খান, লাউতন বাজার মেয়র কাউন্সিলর সৈয়দ মুহিবুর রহমান, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক ইমদাদ রহমান, গ্রেটার সিলেট কাউন্সিলের সভাপতি মাহবুবুর রহমান, চেন্যাল এস ইউকে এর তাজ চৌধুরী, বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্টের চেয়ারম্যান জামাল উদ্দিন, জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের উপদেষ্টা মনজ্জির আলী, বিয়ানীবাজার ওয়েল ফেয়ার ট্রাস্ট ইউকে এর সভাপতি মুহিবুর রহমান, জালালাবাদ প্রবাসী কল্যান পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল বারী, জাহাঙ্গীর খান, কাউন্সিলর আয়শা চৌধুরী, যুগ্ম-সম্পাদক ফয়জুর রহমান, রিয়াজ উদ্দিন, জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক জয়নাল খান, কাজী বাবর, শিক্ষা বিষয়ক সম্পাদক হালিম চৌধুরী, কাউন্সিলর অলিউর রহমান, ছাব্বির আহমদ চৌধুরী, উবায়দুর রহমান প্রমুখ।
মতবিনিময় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আনিছুর রহমান।

 

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys