Home অপরাধ বাবুল চিশতীসহ ফারমার্স ব্যাংকের ৪ জন গ্রেপ্তার

বাবুল চিশতীসহ ফারমার্স ব্যাংকের ৪ জন গ্রেপ্তার

by jonoterdak24
0 comment

 

 

 

 

 

জনতার ডাক: ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছেন ব্যাংকটির নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী)।

মঙ্গলবার (১০ এপ্রিল) দুপুরে দুদকের পরিচালক শামসুল আলমের নেতৃত্বে একটি টিম রাজধানীর বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেপ্তার করে।

দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য জানান, দুর্নীতি ও অর্থ আত্মসাৎ মামলায় ওই চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মাহবুবুল হক চিশতী ও তার ছেলে রাশেদুল হক চিশতীসহ গ্রেপ্তার হওয়া অন্য দুইজন হলেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়াউদ্দীন আহমেদ এবং ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মাসুদুর রহমান।

দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ সাংবাদিকদের জানান, ফারমার্স ব্যাংকের ১৬০ কোটি টাকার কোনো হদিস পাওয়া যাচ্ছিল না। দুদকের অনুসন্ধানে উঠে আসে ব্যাংকের ১৬০ কোটি টাকা ওই চারজন আত্মসাৎ করেছেন। এরই সূত্র ধরে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

অর্থ আত্মসাতের অভিযোগে গুলশান থানায় মামলা করে দুদক। মামলায় অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ১৬০ কোটি টাকা আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

অর্থ আত্মসাতের অভিযোগে ফারমার্স ব্যাংকের ওই চারজনসহ ১৭ জনকে দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করে গত মঙ্গলবার (৩ এপ্রিল) সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলোয় চিঠি দেয় দুদক।

দেশত্যাগের নিষেধাজ্ঞায় থাকা অভিযুক্তরা হলেন ফারমার্স ব্যাংকের নিরীক্ষা কমিটির প্রাক্তন চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী), তার স্ত্রী রোজী চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, মাজেদুল হক চিশতী, মেয়ে রিমি চিশতী, রাশেদুল হক চিশতীর স্ত্রী ফারহানা আহমেদ, ফারমার্স ব্যাংকের এমডি অ্যান্ড সিইও এ কে এম শামীম, ডিএমডি আব্দুল মোতালেব পাটোয়ারী, এসভিপি গাজী সালাহ্উদ্দিন, ইভিপি মোহাম্মদ জাহাঙ্গীর আলম মজুমদার, এসভিপি জিয়া উদ্দিন আহমেদ, ভিপি লুৎফুল হক, ভিপি মো. মনিরুল হক, এফভিপি মো. তাফাজ্জল হোসেন, এভিপি মোহাম্মদ শামসুল হাসান ভুঁইয়া, এইও মাহবুব আহমেদ ও ইও মোহাম্মদ জাকির হোসেন

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys