Home আন্তর্জাতিক বাড়ি ফিরেছেন মালালা

বাড়ি ফিরেছেন মালালা

by jonoterdak24
0 comment

 

 

 

 

আন্তর্জাতিক ডেস্ক : নোবেল শান্তি পদক বিজয়ী মালালা ইউসুফজাই পাকিস্তানে তার নিজ বাড়িতে ফিরেছেন। তালেবান হামলা থেকে বেঁচে যাওয়ার পাঁচ বছর পর শনিবার সোয়াতে নিজ বাড়িতে প্রবেশ করেন তিনি।

পাকিস্তান সেনাবাহিনীর একটি হেলিকপ্টারে করে ইসলামাবাদ থেকে মিনগোরা নিয়ে যাওয়া হয় মালালাকে। এসময় তার সঙ্গে ছিলেন বাবা, মা ও ভাই।

বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস জানিয়েছে, আত্মীয়-স্বজন, সাবেক সহপাঠী, বন্ধু ও এলাকাবাসী আন্তরিক অভ্যর্থনা জানিয়েছে মালালাকে। এসময় কান্নারত অবস্থায় ছিলেন তিনি।

নারী শিক্ষা নিয়ে প্রচারণার সময় ২০১২ সালে ১৫ বছর বয়সে মাথায় গুলিবিদ্ধ হন মালালা। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে লন্ডন নিয়ে যাওয়া হয়। সেই থেকে লন্ডনেই স্বপরিবারে বাস করছেন এই তরুণী। বৃহস্পতিবার মালালার পাকিস্তান সফরের বিষয়টি ঘোষণা দেওয়া হয়।

বাড়িতে ফেরার পর নিজের অনুভূতি ব্যক্ত করতে যেয়ে বিবিসিকে মালালা বলেন, ‘আমি যখন প্রথমবার কথা বলছিলাম…আমি কান্না থামাতে পারছি না। এটা ছিল আবেগতাড়িত। বাড়িতে ফিরতে পেরে, এই মাটিতে আবারও পা রাখতে পেরে আমি খুবই আনন্দিত

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys