Home আন্তর্জাতিক বিদেশ গমনে কেউ যেন দালালদের খপ্পরে না পড়ে : মন্ত্রী ইমরান আহমদ

বিদেশ গমনে কেউ যেন দালালদের খপ্পরে না পড়ে : মন্ত্রী ইমরান আহমদ

by jonoterdak24
0 comment

 গোয়াইনঘাট প্রতিনিধি : বাংলাদেশ সরকারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, দালালদের মাধ্যমে
অবৈধভাবে বিদেশে গিয়ে অনেকেই সর্বস্ব হারিয়ে একেবারে নিঃস্ব হয়েছন। কাজেই দালালদের খপ্পরে পড়ে বিদেশ গিয়ে আর যাতে কেউ প্রতারিত না হয়, সে বিষয়ে সবাইকে সতর্ক হওয়া উচিৎ।
আমাদের দেশের সাধারণ মানুষ কারো মুখে বিদেশ পাঠানোর নাম শুনলেই তার পেছনে পেছনে ছুটতে থাকেন। কিন্তু কোন পেশায় পাঠানো হবে, কিভাবে পাঠানো হবে, এসব বিষয় বিচার-বিবেচনা না করেই রাজি হয়ে যান। আর এ সুযোগকে কাজে লাগিয়ে দালালরা তাদের সর্বস্ব লুটে নিয়ে লাপাত্তা হয়ে যায়। তখন আর কিছু করার থাকেনা।
তিনি বলেন, একটা কথা সবাইকে মনে রাখতে হবে যে, চাকুরী নিয়ে কেউ বিদেশে যেতে চাইলে অবশ্যই তার এমপ্লয়মেন্ট ভিসা থাকতে হবে। বৈধ উপায়ে সরকারি রিক্রুটিং এজেন্সি বোয়েসেল বা সরকার নিবন্ধিত বৈধ রিক্রুটিং এজেন্সির মাধ্যমে বিদেশে গেলে আর কোন ঝুঁকি থাকে না। তখন ওই প্রবাসীর লোকটির ভাল মন্দের দায় দায়িত্ব সব সরকারের উপর বর্তাবে।
গতকাল শুক্রবার বিকেলে গোয়াইনঘাট সরকারি কলেজের রজতজয়ন্তী ও পূর্ণমিলনী উদযাপন পরিষদের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে
মন্ত্রী ইমরান আহমদ উপরোক্ত কথাগুলো বলেন।
কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মো. ফজলুল হকের সভাপতিত্বে ও বাংলা বিভাগের প্রভাষক দিলরুবা আক্তারের পরিচালনায় এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি
মোহাম্মদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, সম্মিলিত সিলেট জেলা মুক্তি যোদ্ধা সংসদের আহ্বায়ক ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লেবু, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবদুল হক।
এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা মিনহাজুর রহমান, শাহজাহান সিরাজ, নজরুল শিকদার, উপজেলা যুবলীগ নেতা নজরুল ইসলাম, সুভাষ দাস, আফাজ উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগ নেতা নজরুল ইসলাম, আবুল হোসেন ছয়ফুল,আব্দুল মান্নান উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার প্রমুখ।
এর আগে মন্ত্রী ইমরান আহমদ তামাবিল স্থলবন্দর, সিলেট-তামাবিল মহাসড়কের মামার বাজার অংশের উন্নয়নমূলক কাজ, রাধানগর-গোয়াইনঘাট সড়ক ও গোয়াইনঘাট ইমরান আহমদ বালিকা বিদ্যালয় পরিদর্শন এবং গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের শুভ উদ্বোধন করেন।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys