Home আন্তর্জাতিক বিমান দুর্ঘটনা ও প্রিয়ভাষিণীর মৃত্যুতে মন্ত্রিসভার শোক

বিমান দুর্ঘটনা ও প্রিয়ভাষিণীর মৃত্যুতে মন্ত্রিসভার শোক

by jonoterdak24
0 comment

সচিবালয় প্রতিবেদক : নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় ২৬ বাংলাদেশিসহ ৫১ জন আরোহী নিহত হওয়ায় শোক প্রকাশ করেছে মন্ত্রিসভা।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এ শোকপ্রস্তাব গ্রহণ করা হয়। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে মর্মান্তিক উড়োজাহাজ দুর্ঘটনায় ২৬ জন বাংলাদেশিসহ ৫১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন। এ বিষয়ে বৈঠকের শুরুতে মন্ত্রিসভা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে। এজন্য একটি শোকপ্রস্তাব গ্রহণ করা হয়েছে।’

তিনি বলেন, ‘স্বনামধন্য ভাস্কর ও মুক্তিযোদ্ধা ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃত্যুতে মন্ত্রিসভা গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোকপ্রস্তাব গ্রহণ করেছে। মন্ত্রিসভা তার রুহের মাগফেরাত কামনা করেছে এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছে।’মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘তিনি (ফেরদৌসী প্রিয়ভাষিণী) বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম চলাকালে হানাদার বাহিনীর হাতে বন্দি ও নির্যাতিন হন এবং স্বাধীনতা উত্তরকালে সমাজের চোখ রাঙানি উপেক্ষা করে জনসম্মুখে যুদ্ধকালীন নির্যাতনের অভিজ্ঞতার কথা তুলে ধরার বিষয়ে তিনিই প্রথম অগ্রণী ভূমিকা পালন করেন।’ ২০১০ সালে প্রিয়ভাষিণী দেশের সর্বোচ্চ পুরস্কার ‘স্বাধীনতা পুরস্কার’ পেয়েছেন বলে জানান তিনি।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys