Home অপরাধ বিশ্বনাথে চাচাতো ভাইয়ের মামলায় সাংবাদিক গ্রেফতার

বিশ্বনাথে চাচাতো ভাইয়ের মামলায় সাংবাদিক গ্রেফতার

by jonoterdak24
0 comment

বিশ্বনাথ প্রতিনিধি

বিশ্বনাথে চাচাতো ভাইয়ের মামলায় সাংবাদিক গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে পারিবারিক বিরোধের জের ধরে আপন চাচাতো ভাইয়ের দায়েকৃত একটি মামলায় দৈনিক ইনকিলাব ও সিলেট বাণী’র বিশ্বনাথ প্রতিনিধি আব্দুস সালামকে গ্রেফতার করেছে সিআইডি পুলিশ।

রোববার (১৩ মে) বিকেল ৫টায় বিশ্বনাথ নতুন বাজারস্থ তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে গ্রেফতার করেছে। সে আব্দুস সালাম উপজেলার রামপাশা ইউনিয়নের পুরানগাঁও গ্রামের আব্দুর রহিমের পুত্র। সোমবার (১৪ মে) তাকে কতোয়ালি থানায় হস্তান্তর করা হলে তার সাথে কথা বলে নিশ্চিত হওয়া যায়। এঘটনায় তীব্র ক্ষোভ ও প্রতিক্রিয়া জানিয়েছেন বিশ্বনাথের বিভিন্ন গণমাধ্যমকর্মি।

সূত্রে জানা যায়, আব্দুস সালামের চাচাতো ভাই, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালক ও মৃত ইব্রাহিম আলীর পুত্র ইমরান হোসেন বাবুলের সাথে পারিবারিক বিরোধ নিয়ে একাধিক পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়। বিষয়টি স্থানীয়ভাবে সালিশানগণ মিমাংশা করেও দেন। সূত্রমতে ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি আব্দুস সালামসহ তিনজনকে আসামী করে একটি পর্নোগ্রাফী মামলা দায়ের করেন ইমরান হোসেন বাবুল। (বিশ্বনাথ থানার মামলা নং- ০৪ তাং-০৫.০২.২০১৭ইং)। এই মামলাটি দীর্ঘ তদন্ত শেষে সত্যতা প্রমানিত না হওয়ায় ২০১৭ সালের ১৫জুন তদন্তকারী কর্মকর্তা এসআই রাজিব রহমান আদালতে ফাইনাল রিপোর্ট দাখিল করেন।

এদিকে আব্দুস সালামের দায়েরি মামলাটিও (বিশ্বনাথ থানার মামলা নং-২০, তাং ২৭.০৯.২০১৬ইং) আপোষের মাধ্যমে নিস্পত্তি করা হয়। কিন্তু আপোষে নিষ্পত্তি হওয়া ইমরান দায়েরকৃত মামলাটি ফাইনাল রিপোর্টের বিরুদ্ধে নারাজি দাখিল করলে আদালত তদন্তের জন্য সিআইডি পুলিশকে নির্দেশ দেন। এ মামলার প্রেক্ষিতে তদন্তকারী কর্মকর্তা সিলেট সিআইডি ইন্সপেক্টর মোঃ আব্দুল আউয়াল তাকে গ্রেফতার করেন।

অপরদিকে, সাংবাদিক আব্দুস সালাম ২০১৭ সালের ২৪ ডিসেম্বর ইমরান হোসেন বাবুলের বিরোদ্ধে বিশ্বনাথ থানায় একটি সাধারণ ডায়েরি করেন (যার নং-১২০১)। আব্দুস সালাম তার ও পরিবারের জানমালের নিরাপত্তা চেয়ে ডিআইজি, সিলেট র্যাব ও পুলিশ সুপার বরাবরে অভিযোগ দায়ের করেছিলেন।

মিমাংশিত মামলায় গ্রেফতারি পরোয়ানি ছাড়া সাংবাদিক গ্রেফতারের ঘটনার নিন্দা জানিয়ে তীব্র ক্ষোভ জানিয়ে আব্দুস সালামের মুক্তি দাবী করেছেন বিশ্বনাথের সিনিয়র সাংবাদিক এ এইচ এম ফিরোজ আলী, জাহাঙ্গির আলম খায়ের, আশিক আলী, রোহেল উদ্দিন, কামাল মুন্না, মিছবাহ উদ্দিন, নবীন সোহেল।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys