Home রাজনীতি বিশ্বনাথ কলেজে ছাত্রলীগের হামলায় ছাত্রদল-শিবিরকর্মী আহত

বিশ্বনাথ কলেজে ছাত্রলীগের হামলায় ছাত্রদল-শিবিরকর্মী আহত

by jonoterdak24
0 comment

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: ছাত্রলীগ ও দলের নেতাদের ‘গালি দেওয়ায়’ সিলেটের বিশ্বনাথ ডিগ্রি কলেজে ছাত্রলীগের হামলায় ছাত্রদল ও ছাত্রশিবিরকর্মী আহত হয়েছেন। শনিবার দুপুরে কলেজ প্রাঙ্গনে ছাত্রলীগের হামলায় আহত হন শিবিরকর্মী নাঈম আহমদ। এরপর বাড়ি ফেরার পথিমধ্যে ছাত্রলীগের হামলার শিকার হন ছাত্রদলকর্মী মাছুম আহমদ।

আহত নাঈমের বাড়ি কলেজের পার্শ্ববর্তী কারিকোনা গ্রামে হওয়ার কারণে তার পক্ষ নিয়ে গ্রামের কিছুসংখ্যক লোক কলেজের গেইটে অবস্থান নেন। এতে উভয় পক্ষের (গ্রামবাসী ও ছাত্রলীগ) মধ্যে উত্তেজনা দেখা দেয়। ঘটনার সংবাদ শুনে থানার ওসির সামছুদ্দোহার নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

জানা গেছে, গত বৃহস্পতিবার কলেজ প্রাঙ্গণে ‘সিনিয়ন-জুনিয়র নিয়ে’ মাছুম আহমদ ও দেবরাজের মধ্যে বাগবিতন্ডা হয়। বিষয়টি নিয়ে চাপা উত্তেজনা বিরাজ করছিল। শনিবার নবীনদের স্বাগত জানিয়ে মিছিল করে ছাত্রলীগ। এরপর মাছুম-দেবরাজের বিরোধ আপোস-মীমাংসায় শেষ করার উদ্যোগ গ্রহণ করেন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি শীতল বৈদ্য ও সাবেক সাধারণ সম্পাদক শাহ বোরহান আহমদ রুবেল। মাছুম বিষয়টি আপোসে শেষ করতে চাইলে তাকে বাধা দেন নাঈম আহমদ। এ নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নাঈমের বাগবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে নাঈম ছাত্রলীগ ও দলের নেতাকর্মীদের ‘গালি দেন’। গালি দেওয়ার প্রতিবাদে নাঈম আহমদকে মারধর শুরু করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় কলেজের পার্শ্বস্থ খালে ঝাঁপ দিয়ে আত্মরক্ষা করেন নাঈম। এ ঘটনায় কলেজের পার্শ্ববর্তী কারিকোনা গ্রামের কিছুসংখ্যাক লোক ক্ষিপ্ত হয়ে নাঈমের পক্ষ নিয়ে কলেজ গেটে অবস্থান করেন ছাত্রলীগের নেতাকর্মীদের উপর হামলা করার জন্য। উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে থানার ওসির মধ্যস্থতায় এলাকাবাসী ও ছাত্রলীগ নেতাকর্মীরা শান্ত হন। এরপর কলেজ থেকে বাড়ি ফেরার পথিমধ্যে মাছুম আহমদকে মারধর করে ছাত্রলীগ।

ছাত্রদলকর্মী মাছুম আহমদের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক এ কে রাজু।

কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ বোরহান আহমদ রুবেল বলেন, ‘‘কলেজের কলেজের একটি কক্ষে বসে আমরা মাছুম-দেবরাজের বিরোধ আপোসে নিষ্পত্তি করছিলাম। এ সময় ছাত্রশিবিরকর্মী নাঈম আহমদ ও ছাত্রদলকর্মী আবদুর রব গংরা ছাত্রলীগ ও দলের নেতাদের নাম ধরে গালিগালাজ শুরু করে। এ নিয়ে উত্তেজনা সৃষ্টি হলে আমরা বিরোধ নিষ্পত্তি করি। এরপর কারিকোনা গ্রামের বেশ কিছু বহিরাগত মানুষ নাঈমের পক্ষ ছাত্রলীগের উপর হামলা করতে আসেন।’’

নিজে কোন রাজনীতি দলের সাথে সম্পৃক্ত নয় দাবি করে আহত নাঈম আহমদ বলেন, ‘আমি কাউকে গালি দেই নি। আমার উপর অতর্কিতভাবে হামলা করেছেন ছাত্রলীগ। আমার সাথে থাকা মোবাইল ও নগদ ২ হাজার টাকা লুট করেছে তারা।’’

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys