Home খেলা বিসিবির ৩৫০ কর্মচারীকে ক্রিকেটারদের আর্থিক সহায়তা

বিসিবির ৩৫০ কর্মচারীকে ক্রিকেটারদের আর্থিক সহায়তা

by Chief Editor
0 comment 33 views

ক্রীড়া ডেস্ক: করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকেই অস্বচ্ছল মানুষদের বিভিন্নভাবে সাহায্য করে আসছেন বাংলাদেশের ক্রিকেটাররা। এবার বিসিবির স্বল্প বেতনের কর্মচারীদের পাশে দাঁড়ালেন তারা। দেশের বিভিন্ন স্থানে কর্মরত বিসিবির মাঠকর্মী, পরিচ্ছন্নতাকর্মী, ড্রাইভারসহ ৩৫০ কর্মচারীকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

এই কার্যক্রমে নতুন করে টাকা দিতে হয়নি ক্রিকেটারদের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৭ জন ক্রিকেটার এবং সম্প্রতি সময়ে বিভিন্ন সিরিজ খেলা আরও ১০ জন ক্রিকেটার তাদের বেতনের অর্ধেকটা দিয়ে তহবিল গঠন করেছিলেন।

সেখান থেকেই এই আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। বিসিবির মাধ্যমে কর্মচারীদের কাছে এই অর্থ পৌঁছে দেওয়া হয়। এই তহবিলের অর্থ দিয়ে বিভিন্ন জায়গার মানুষদের সহায়তা দেওয়া হয়েছে।

সাতক্ষীরার শ্যামনগরে ঘূর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থদের জন্য খাবার পানির ব্যবস্থা করা হয়েছে এই তহবিলের অর্থ দিয়ে। শ্যামনগরের বিভিন্ন স্থানে প্রতিদিন এক হাজার মানুষকে সুপেয় পানি সরবরাহ করা হচ্ছে।

এই তহবিল থেকে ক্রিকেটাররা নিজ এলাকাতেও সহায়তা দিয়েছেন। করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরুতেই মাশরাফি বিন মুর্তজার পরামর্শে এই তহবিল গঠনে সামনে থেকে নেতৃত্ব দেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

এ ছাড়া নিজস্ব অর্থায়নেও দুস্থ-অসহায়দের সাহায্য করে আসছেন বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটার। এর মধ্যে মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, রুবেল হেসেন, নাজমুল হোসেন অপু অন্যতম।

Related Posts

Leave a Comment