Home তথ্যপ্রযুক্তি বোতলের মুখ বন্ধ করে রাস্তায় ফেলবেন না: ঘটে যেতে পারে ভয়াবহ দুর্ঘটনা…

বোতলের মুখ বন্ধ করে রাস্তায় ফেলবেন না: ঘটে যেতে পারে ভয়াবহ দুর্ঘটনা…

by jonoterdak24
0 comment

 

8পরিবেশ পরিচ্ছন্ন রাখা ও দুর্ঘটনা এড়ানোর জ্ঞান নিজের থেকেই শেখা উচিত। প্রথমে যে কথা বলতে চাই তা হলো পরিবেশের পরিচ্ছন্নতা রক্ষা করা আমাদের সবারই দায়িত্ব। গরমে অনেকে চলতি পথে পানি কিনে পান করে থাকেন, একটু মনে রাখবেন পানি টি শেষ হবার পরে যেন বোতলটি রাস্তায় না ফেলি। আর কোন কারণ বসত যদি ফেলেই দেই তবে অবশ্যই বোতলটির মুখ লাগিয়ে রাস্তায় ফেলে দেবেন না।
মুখ লাগিয়ে রাখলে বোতলটির মধ্যে যে বাতাস থাকে সেটির জন্য বাইক এর চাকার চাপে বাতাস টি বের না ও হতে পারে, আর ঘটে যেতে পারে ভয়ানক কোন দুর্ঘটনা। (চার চাকার গাড়িতে এ ঝামেলা হয় না)।

আপনি কি কখনো চান আপনার কোন ভুলের কারণে কেউ এমন দুর্ঘটনার শিকার হোক? জানি এমনটা কেউ কখনোই চাইবেন না। তাই আসুন বাইকার ভাইদের এক্সিডেণ্ট থেকে রক্ষা করতে আপনার বন্ধু বান্ধব সবাই কে এবিষয়ে সতর্ক ও সচেতন করে দেই নিজ নিজ দায়িত্বে। সেই সাথে সকলে সড়ক পথে পানি পান করার পরে বোতলটি নষ্ট করে ফেলে অথবা মুখ খুলে নির্দিষ্ট স্থান এ ফেলে দেই, পরিবেশ পরিচ্ছন্ন রাখি এবং মানুষের চলাচলের পথ নিরাপদ করতে ভুমিকা রাখি। আপনার আমার আমাদের সকলের সচেতনতাই পারে একদিন দেশটাকে সড়ক দুর্ঘটনা মুক্ত করে তুলতে। ধন্যবাদ সবাইকে।
(পাঠক সচেতন মুলক এই পোষ্টটি আপনার ভালো লাগলে শেয়ার করুন অন্য সবাইকে জানিয়ে দিন। সেই সাথে আপনার এমন কোন সচেতন মুলক মন্তব্য সকলকে জানাতে চাইলে আমাদের মেইল করুন: [email protected])

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys