Home আন্তর্জাতিক ভাড়াটিয়ারা ব্যর্থ হলে তাদের বাড়ি ভাড়া দিয়ে দেবে সরকার

ভাড়াটিয়ারা ব্যর্থ হলে তাদের বাড়ি ভাড়া দিয়ে দেবে সরকার

by Chief Editor
0 comment

আন্তর্জাতিক ডেস্ক :আগামী দুই থেকে তিন মাস ভাড়াটিয়াদের কাজ থেকে জোর করে বাড়ি ভাড়া আদায় না করার জন্য বাড়ির মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেছেন, এই কয়েক মাসের ভাড়া দিতে যদি তারা অসমর্থ হয়, তাহলে তাদের বাড়ি ভাড়া পরিশোধ করবে দিল্লি সরকার।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে নাগরিকদের সাধারণ জীবনযাপন করত যাতে তাদের বেগ পেতে না হয়, সেজন্য এই প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী। রোববার অনলাইনে এক প্রেস কনফারেন্সে এই প্রতিশ্রতি দেন কেজরিওয়াল।

দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি সব বাসাবাড়ির মালিকদের অনুরোধ করব, সামনের দুই থেকে তিন মাস বাড়ি ভাড়া আদায়ের জন্য জবরদস্তি করবেন না। দয়া করে কয়েক মাসের জন্য এটা স্থগিত রাখুন। যখন পরিস্থিতি স্বাভাবিক হবে, তখন যদি কেউ বাড়ি ভাড়া দিতে অসমর্থ হয় তাহলে সরকার তাদের হয়ে বাড়ি ভাড়া দিয়ে দেবে।’

‘এরপরও যদি কোনো বাসাবাড়ির মালিক বাড়ি ভাড়া আদায়ে জবরদস্তি করে, তাহলে তাদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে’-যোগ করেন কেজরিওয়াল।

মহামারি করোনাভাইরাস মোকাবিলায় দেশজুড়ে তিন সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে মোদি সরকার। এ সময় অসহায় লোকদের সহায়তায় সমাজের শিল্পপতি, ব্যবসায়ী ও বিত্তশালী পরিবারকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘যদি আপনাদের যথেষ্ট সম্পদ থাকে, তাহলে সেগুলো ব্যবহারের মোক্ষম সময় এখনই। এই সময়ে আমাদের উচিত অকে অন্যকে সহায়তা করা। দয়া করে আপনাদের কর্মীদের অভুক্ত রাখবেন না।’

এই দুর্যোগকালীন সময়ে রাজ্যের অসহায় ও গরিব লোকদের সহায়তায় এগিয়ে এসেছে কেজরিওয়ালের সরকার। অভাবী ও গরিব লোকদের জন্য ৪৬৮টি হাঙ্গার রিলিফ সেন্টার ও ২৩৯টি নাইট শেল্টার চালু করা হয়েছে।

দেশজুড়ে লকডাউন ঘোষণায় চরম মানবেতর জীবনযাপন করছে কর্মহারা শ্রমিক ও গরিব লোকেরা। সরকারি প্রতিবেদনে দাবি করা হয়েছে, এই রিলিফ সেন্টার থেকে প্রতিদিন চার লাখেরও বেশি লোককে দুই বেলা খাওয়াচ্ছে সরকার।

রোববার রাত আটটা পর্যন্ত পাওয়া দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য বলছে, এ পর্যন্ত ভারতে মোট এক হাজার ২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২৭ জন। আর সুস্থ হয়েছেন ৯৬ জন।

সূত্র : টাইমস নাউ

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys