Home আন্তর্জাতিক মিনিস্টার্স মিটিংয়ে যোগদিতে আজ বুলগেরিয়া যাচ্ছেন এমএ মান্নান

মিনিস্টার্স মিটিংয়ে যোগদিতে আজ বুলগেরিয়া যাচ্ছেন এমএ মান্নান

by jonoterdak24
0 comment

 

নিজস্ব প্রতিবেদক

মিনিস্টার্স মিটিংয়ে যোগদিতে আজ বুলগেরিয়া যাচ্ছেন এমএ মান্নান

এশিয়া ইউরোপ মিটিং (আসেম)-এর ১৩ তম ফাইন্যান্স মিনিস্টার্স মিটিং এ অংশগ্রহন করতে আজ বুধবার বুলগেরিয়া যাচ্ছেন সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি।

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর একান্ত সচিব নেওয়াজ হোসেন চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই মঙ্গলবার (২৪ এপ্রিল) তথ্য জানানো হয়েছে।

বুলগেরিয়ার ফাইন্যান্স মিনিস্টারের আমন্ত্রণে তিনি এ মিটিংয়ে যোগদান করবেন। ২৫-২৬ এপ্রিল ১৩তম আসেম ফাইন্যান্স মিনিস্টার্স মিটিং অনুষ্ঠিত হবে।

ফাইন্যান্স মিনিস্টার্স মিটিং এ অংগ্রহণের উদ্দেশে বুধবার বুলগেরিয়ার উদ্দেশে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করবেন। সফরকালীন সময়ে তিনি বুলগেরিয়ার রাজধানী সোফিয়ার হোটেল মারিনেলায় অবস্থান করবেন।

মিটিং শেষে ২৭ এপ্রিল বুলগেরিয়া সময় অনুযায়ী সন্ধ্যা ৭টায় সোফিয়া আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এলএইচ ১৪৩১ ফ্লাইটে লন্ডনের উদ্দেশে বুলগেরিয়া ত্যাগ করবেন। ৩০ এপ্রিল পর্যন্ত লন্ডনে অবস্থানরত ছেলের কাছে থাকবেন এবং লন্ডন প্রবাসী বাঙালিদের সাথে সাক্ষাৎ করবেন। এরপর তার দেশে ফেরার কথা রয়েছে।

উল্লেখ্য, এশিয়া এবং ইউরোপের দেশগুলোর মধ্যে সেতুবন্ধন স্থাপনের লক্ষ্যে এ দুই অঞ্চলের ২৬টি দেশের সমন্বয়ে ১৯৯৬ সালে এশিয়া ইউরোপ মিটিং (আসেম) নামক জোট গঠিত হয়।’ এ জোট এশিয়া এবং ইউরোপের দেশগুলোর মধ্যে অর্থনৈতিক, বাণিজ্যিক এবং সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বর্তমানে এ জোটের সদস্য সংখ্যা ৫৩। বাংলাদেশ ২০১২ সালে আসেম-এ যোগদান করে। বর্তমানে আসেমের দেশগুলো বিশ্ব জিডিপির ৫৭ ভাগ, জনসংখ্যার ৬২ ভাগ এবং বিশ্ববাণিজ্যের ৬৪ ভাগের প্রতিনিধিত্ব করে।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys