Home রাজনীতি মুক্তিযোদ্ধার জমি দখলে নিতে আ. লীগ নেতার প্রশ্রয়ে হামলা

মুক্তিযোদ্ধার জমি দখলে নিতে আ. লীগ নেতার প্রশ্রয়ে হামলা

by jonoterdak24
0 comment

জনতার ডাক ;5চট্টগ্রামের আগ্রাবাদে এক মুক্তিযোদ্ধার জমি দখলে নিতে তার পরিবারের উপর হামলা হয়েছে। হামলাকারী মহানগর আওয়ামী লীগের এক শীর্ষ নেতার কাছের লোক বলে অভিযোগ ওঠেছে।

বৃহস্পতিবার (১২ মে) সকালে আগ্রাবাদের বিল্লাপাড়া পুলিশ ফাড়ি সংলগ্ন মুক্তিযোদ্ধা মোফাজ্জেলুর রহমানের বাড়িতে ওই হামলা হয় বলে জানিয়েছেন তার মেয়ে ফারজানা কুলসুমা (৩০)। হামলাকারীরা ফারজানাকে শারিরীকভাবে লাঞ্ছিতও করে।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে প্রতিবেশী আবু সিদ্দিক তাদের জায়গা দখলে নিতে ভয়-ভীতি ও হুমকি দিয়ে আসছিলেন। আবু সিদ্দিক নিজেও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চুর নাম ভাঙ্গিয়ে এ হামলা হয় অভিযোগ করে ফারজানা  বলেন, “বাবা-মা দুজনই শয্যাশায়ী। বড় ভাইও থাকেন বাইরে। ছোটবোনকে নিয়ে আমি বাবার সঙ্গে থাকি।

“প্রতিবেশী আবু সিদ্দিকের মামার কাছ থেকে আমার বাবা আড়াই কড়া জায়গা কেনেন কয়েক বছর আগে। সেটি দখলে নিতে আওয়ামী লীগ নেতা বাচ্চুর নাম ব্যবহার করে হুমকি দিয়ে যাচ্ছে আবু সিদ্দিক।”

আরও পড়ুন : প্রাণনাশের হুমকি আর নিজ বাড়িতে নিরাপত্তাহীন এক মুক্তিযোদ্ধা পরিবার

ফারজানা আরও বলেন, নগরীর ডবলমুরিং থানার আবিদার পাড়া এলাকায় তার বাবার কেনা প্রায় এক গণ্ডার কিছু কম একটি জমি রয়েছে। সেখানে একটি সেমি পাকা ঘর তৈরি করে তার চাচাতো বোনের জামাই থাকেন। তার বাবা হৃদরোগে আক্রান্ত হওয়ায় তেমন চলাফেরা করতে পারেন না।  তার মা ক্যান্সার আক্রান্ত।  স্বামী এবং একমাত্র ভাই মিশুও সুইডেন থাকেন।

এই জায়গাটি হামলাকারী আবু সিদ্দিকের মামা আব্দুল আজিজের কাছ থেকে কেনেন ফারজানার বাবা। এই জায়গার সাথে লাগোয়া সিদ্দিকের মায়ের সম্পত্তি রয়েছে।  সেখানে ঘর তুলে তারা বসবাস করেন।  তারা ফারজানার বাবার কেনা জায়গাও দখলে নিতে চাচ্ছেন।  এর আগেও কয়েকবার তারা ফারজানার উপর হামলা করেছেন।

হামলার শিকার গৃহবধু ফারজানা বলেন, ‘বৃহস্পতিবার সকালে আমি আবিদার পাড়ার বাসায় বিদ্যুতের বিলের টাকা আনতে যাই। আমি যাওয়ার পর প্রতিবেশি সৈয়দ আবু সিদ্দিক ও তার স্ত্রী মিলে আমাকে মাটিতে শুইয়ে বেধড়ক পেটাতে থাকে।  ইট ও রড দিয়ে আমার মাথায় আঘাত করে তারা। এমনকি আমি পালিয়ে বের হয়ে যেতে চাইলে সিদ্দিক ও তার স্ত্রী আমাকে গেটের সাথে চাপা দেয়। এতে আমার হাতে প্রচণ্ড ব্যাথা পাই।’

‘ভয়-ভীতির’ কারণে ওই বাড়িতে কোনো ভাড়াটিয়া থাকতে পারছেন না বলেও অভিযোগ করেন ফারজানা।

তিনি বলেন, “বৃহস্পতিবার সকালে বাসা থেকে বের হলে আবু সিদ্দিক ও তার স্ত্রী আমার উপর হামলা করে ওই জায়গায় না আসার জন্য শাসিয়ে গেছে।”

তিনি আরো বলেন, ‘এর আগেও তারা আমার ওপর হমলা করে বলেছিলো আমি তার কিছুই করতে পারব না। এবারও হামলার পর একই কথা বলেছে। আগেও একাধিক জিডি করা হয়েছে, তবে কোনও প্রতিকার পাইনি।’

এ ঘটনায় নগরীর ডবলমুরিং থানায় ফারজানা কুলসুমের দেওয়া লিখিত অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এসআই মানিক বলেন, “আমরা উভয়পক্ষকে থানায় আসতে অনুরোধ করেছি।”

আগেও কয়েকবার এমন ঘটনা ঘটে জানিয়ে এ পুলিশ কর্মকর্তা বলেন, “ঘটনার বিস্তারিত জেনে আমরা এ বিষয়ে সিদ্ধান্ত দিব।”

আরও পড়ুন : প্রাণনাশের হুমকি আর নিজ বাড়িতে নিরাপত্তাহীন এক মুক্তিযোদ্ধা পরিবার

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys