Home অপরাধ লাশ দাফনে বাধা দেয়া আ.লীগ নেতাকে শোকজ

লাশ দাফনে বাধা দেয়া আ.লীগ নেতাকে শোকজ

by Chief Editor
0 comment

বগুড়া প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জে শ্বাসকষ্টে মৃত ব্যক্তিকে দাফনে বাধা দেয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

সোমবার (৩০ মার্চ) সন্ধায় শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ওই নোটিশে আগামি তিন কার্যদিবসের মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে।

শিবগঞ্জ উপজেলার ময়দানহাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেজবাউর রহমান বরাবরে প্রেরিত নোটিশে উল্লেখ করা হয়, ময়দানহাটা ইউনিয়নের দাঁড়িদহে (মহব্বত নন্দীপুর গ্রাম) মৃত ব্যক্তির সৎকারে আপনি কেন বাধা প্রদান করেছেন তার সদুত্তোর আগামি তিন কার্যদিবসের মধ্যে দাখিল করতে বলা হলো।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা শোকজ নোটিশ প্রদানের সত্যতা নিশ্চিত করে বলেন, ওই ঘটনায় দলের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়েছে। এ কারণে তাকে কারণ দর্শাতে বলা হয়েছে। তার জবাব পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ময়দানহাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেজবাউর রহমানের বক্তব্য জানতে তার ফোনে দফায় দফায় কল করা হলেও তিনি ফোন ধরেননি।

প্রসঙ্গত, গত শুক্রবার গাজীপুর থেকে সর্দি-জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে স্ত্রীর কর্মস্থল সংলগ্ন ভাড়ার বাড়িতে যান বগুড়ার কাহালু উপজেলার মুরইল গ্রামের মাসুদ রানা (৪৫)। রাতে তার অবস্থার অবনতি হলেও তার স্ত্রী এনজিওকর্মী সাজেদা বেগম প্রতিবেশী বা প্রশাসনের কোনো সহযোগিতা পাননি।

পরে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আরএমও ডা. শফিক আমিন কাজল বিষয়টি জেনে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে অবহিত করলে শনিবার সকাল ১০টায় একজন চিকিৎসক সেখানে পৌঁছে মাসুদ রানাকে মৃত ঘোষণা করেন।

এরপর তার মরদেহ দাফনের উদ্যোগ নেয়া হলে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মেসবাউর রহমান ও তার সহযোগীরা বাধা সৃষ্টি করে। পরে উপজেলা প্রশাসনকে সঙ্গে নিয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে রাত পৌনে ৮টায় মরদেহ দাফন করেন।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys