Home জাতীয় শাবিতে সেচ্ছাসেবী সংগঠন গাইডেন্স’র আত্মপ্রকাশপূর্ব মতবিনিময় –

শাবিতে সেচ্ছাসেবী সংগঠন গাইডেন্স’র আত্মপ্রকাশপূর্ব মতবিনিময় –

by jonoterdak24
0 comment

শাবি প্রতিনিধি, বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৬ :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও সমমনা অন্যান্য তরুনদের সহায়তায় সেচ্ছাসেবী সংগঠন ‘গাইডেন্স’র আত্মপ্রকাশপূর্ব মতবিনিময় সভা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে।

দেশ ও আন্তর্জাতিক পরিমন্ডলে ছড়িয়ে থাকা শাবির সাবেক শিক্ষার্থী ও বাংলাদেশী বংশোদ্ভুত বিভিন্ন দেশের তরুণদের প্রয়াসে গড়ে ওঠা এই সংগঠনের আনুষ্ঠানিক আত্মপ্রকাশপূর্ব মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাবির সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মখলিছুর রহমান পারভেজ।

বিকালে ইউনিভার্সিটি সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় গাইডেন্স’র লক্ষ্য,উদ্দেশ্য, মূলনীতি ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরেন বাংলাদেশী বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক মুমসাদ আফরুজ। অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন ব্যাংক কর্মকর্তা জ্যোতিলাল গোস্বামী, আমেরিকা প্রবাসী তাহসীনা আহমদ, শানিক মিগায়েন, উন্নয়ন কর্মকর্তা আলমগীর মিঞা প্রমুখ।

সংগঠনটির মতবিনিময় সভায় সংক্ষিপ্ত বক্তব্যে সভাপতি মখলিছুর রহমান পারভেজ বলেন, শাবিপ্রবির সাবেক শিক্ষার্থীসহ একদল স্বপ্নবাজ তরুণ মিলে সমাজ বদলের অঙ্গীকার নিয়ে এ যাত্রা শুরু করেছে। যদিও এটা আমাদের প্রথম আনুষ্ঠানিক সভা। যাত্রা শুরুর আগে আমরা বেশ অনেকটা সময় নিয়ে পরিকল্পনা করেছি। আমরা এখনি অনেক বড় স্বপ্ন দেখাতে চাইনা। তবে সমাজ বদলের জন্য সেচ্ছাশ্রমের ভিত্তিতে তরুনের অংশগ্রহন নিশ্চিত করার মাধ্যমে নতুন দিনের স্বপ্ন দেখতে চাই। আশা করছি আমাদের এ কাজে সমাজের সকলের স্বতস্ফূর্ত সহযোগিতা থাকবে।

অনুষ্ঠানটির সঞ্চালক গণস্বাস্থ্যক্ষেত্রে কর্মরত শাবির সাবেক শিক্ষার্থী মোতাহের হোসেন সোহেল জানান, শাবির সাবেক শিক্ষার্থী ও ব্রিটেনে কর্মরত আব্দুল হাদী ফয়সালের সামাজিক যোগাযোগমাধ্যামে দেয়া একটি স্টাটাস থেকেই মূলত এ ধরনের একটি সংগঠন করার চিন্তা আসে। ফয়সল সামাজিক যোগাযোগ মাধ্যামে সমাজের পিছিয়ে পড়া মানুষের কল্যানে কাজ করতে আহবান জানানোর পরই তার সাথে অনেকেই যুক্ত হতে থাকেন। এভাবেই সংগঠনটির যাত্রা শুরু।

এসময় বক্তারা বলেন, এটার মাধ্যমে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের পাশাপাশি সমাজের অবহেলিত মানুষের সাহায্য করা হবে। বিশেষ করে দেশ থেকে ¯œাতক ও ¯œাতোকত্তর পাশ করা শিক্ষার্থীদের জন্য বিশ^ব্যাপী একটি নেটওয়ার্ক তৈরী করা হবে। –

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys