Home সারাদেশ শার্শার বিভিন্ন স্থানে মহান স্বাধীনতা দিবস পালন

শার্শার বিভিন্ন স্থানে মহান স্বাধীনতা দিবস পালন

by jonoterdak24
0 comment

আজিজুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি।  যথাযোগ্য মর্যাদায় যশোরের শার্শা উপজেলার বিভিন্ন স্থানে এদিন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। সোমবার সূর্যোদয়ের সাথে সাথে যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের কবরে পুষ্প স্তবক অর্পণ ও ৩১বার তোপধ্বনির মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে দিবসটির কর্মসূচী শুরু হয়।

পরে স্থানীয় এমপি শেখ আফিল উদ্দিন ,উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল হক মঞ্জুর নেতৃত্বে উপজেলার কাগজপুকুর স্মৃতসৌধে স্বাধীনতা সংগ্রামে জীবন দেওয়া সকল শহিদদের প্রতি পুস্পঅর্পক অর্পন করে  শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ৮টায় শার্শা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পুলিশ, কারারক্ষী বাহিনী, আনসার-ভিডিপি, স্কাউটসহ বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষার্থীদের অংশগ্রহনে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

প্রশাসনের শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলির পর শার্শা উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সরকারী বেসরকারী বিভিন্ন সংস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ একাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শার্শার বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানকে নানা সাজে সজ্জিত করতে দেখা যায়।

বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া, মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামান্যচিত্র প্রদর্শন,ফ্রি চিকিৎসা ক্যাম্প, বিতর্ক ও ক্রীড়া প্রতিযোগিতা, বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ দিনব্যাপী পালিত হয়েছে আলোচনা সভা সহ নানা অনুষ্ঠান।এদিকে বাগআঁচড়া ও কায়বা ইউনিয়নে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করে।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys