Home রাজনীতি শার্শায় বিপুল ভোটে নৌকার বিজয়

শার্শায় বিপুল ভোটে নৌকার বিজয়

by jonoterdak24
0 comment
নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোরের শার্শার লক্ষণপুর ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট গণনা শেষে বেসরকারিভাবে আনোয়ারা খাতুন ১০ হাজার ২৭২ ভোটে নির্বাচিত হয়েছে।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কামাল হোসেন চশমা প্রতীক পেয়েছেন ২২৩ ভোট। এছাড়া বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আহসান হাবীব খোকন আনারস প্রতীক ৮২ ও জুলফিকার আলী রজনীগন্ধা প্রতীক ১৪ ভোট পেয়েছেন। বাতিল ভোটের সংখ্যা ৬৭টি।

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। তবে ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম।

শার্শা উপজেলার লক্ষণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন শান্তি গত ৯ জানুয়ারি রাতে মারা যাওয়ায় এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শান্তির মৃত্যুর পর উপ-নির্বাচনে তার স্ত্রী আনোয়ারা খাতুন দলীয় ব্যানারে নৌকা প্রতীকে নির্বাচন করার জন্য মনোনয়ন পান। এই নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে কামাল হোসেন চশমা প্রতীক, আওয়ামী লীগের দুই প্রার্থীর দ্বন্দ্বের সুযোগ নিতে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আহসান হাবীব খোকন আনারস প্রতীক ও জুলফিকার আলী রজনীগন্ধা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।

সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়েছে। ৯টি ভোটকেন্দ্র ঘুরে ভোটারদের তেমন কোনো উপস্থিতি দেখা যায়নি। দু-একটি কেন্দ্রে ১০/১৫ জন ভোটার ছাড়া সব কেন্দ্র ভোটার শূন্য দেখা যায়। প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু নির্বাচনের কথা বলা হয়েছে। তবে এসব ভোটকেন্দ্র আওয়ামী লীগের সমর্থকরা দিনভর দখল করে ছিল। চশমা ও আনারস প্রতীকের কোনো সমর্থক কেন্দ্রে দাঁড়াতে পারেনি এমনকি প্রার্থীদের কোনো কেন্দ্রে দেখা মেলেনি।

লক্ষণপুর ইউনিয়নে মোট ৯টি কেন্দ্র এবং ভোটার সংখ্যা ১৫ হাজার ৭৬৭ জন। দলীয় কোন্দল থাকায় ৯টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে মনে করেন নির্বাচন কমিশনার। কড়া নিরাপত্তার জন্য মোবাইল টিমসহ বিজিবি, র‌্যাব ও পুলিশ মোতায়েন করা ছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন, সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে বিকেল ৪টায় শেষ হয়েছে

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys