Home আন্তর্জাতিক সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

by jonoterdak24
0 comment

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা বলা হয়েছে।

প্রধানমন্ত্রী গত রবিবার সিঙ্গাপুরে গিয়েছেন। বুধবার তাঁর দেশে ফেরার কথা ছিল।

এর আগে কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের পর দেশটির প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা অলির সঙ্গে টেলিফোনে কথা বলেছেন শেখ হাসিনা।

ফোনালাপে বাংলাদেশ থেকে নেপালে একটি সাহায্যকারী দল পাঠানোর কথা বলেছেন প্রধানমন্ত্রী। সিঙ্গাপুর সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সময় ৭টা ৫০ মিনিটে নেপালের প্রধানমন্ত্রী ফোন করেন।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে সিঙ্গাপুরে থাকা তার প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার দুপুরে কাঠমান্ডু বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার শিকার বিমানটি। এ ঘটনায় নিহতের সংখ্যা অর্ধশত ছাড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ ঘটনায় দুঃখ ও শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইসনানুল করিম জানান, দুর্ঘটনার খবর পেয়ে নেপালের প্রধানমন্ত্রীকে ফোন করেন শেখ হাসিনা।

“এসময় নেপালের প্রধানমন্ত্রী হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। খাড়গা প্রসাদ শর্মা অলি জানান, দুর্ঘটনা ঘটার পর তিনি ঘটনাস্থলে ছুটে যান এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ত্রিভূবন বিমানবন্দর খোলার সঙ্গে সঙ্গে তিনি সাহায্যকারী দল নেপালে পাঠাবেন। তিনি আরও বলেন, প্রয়োজনীয় যত রকমের সাহায্য দরকার বাংলাদেশ তা করবে।”

এদিকে, নেপালে বাংলাদেশের এয়ারলাইন্স ইউএস-বাংলার প্লেন বিধ্বস্তের ঘটনায় দেশটিতে হটলাইন চালু করেছে বাংলাদেশ দূতাবাস। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ তথ্য জানিয়েছেন।

নম্বরগুলো হলো- Md. Al alamul Emam, কনসুলার +9779810100401 এবং Asit Baran Sarker, ফার্স্ট সেক্রেটারি +9779861467422

দূতাবাসের সব কর্মকর্তা হাসপাতাল ও বিমানবন্দরে রয়েছেন। সুনির্দিষ্ট তথ্য পেতে তাদের অন্তত ২ ঘণ্টা সময় লাগবে বলেও পোস্টে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

ঢাকা থেকে যাওয়া প্লেনটি আজ সোমবার স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে পার্বত্য শহর কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে এ দুর্ঘটনার কবলে পড়ে। বাংলাদেশ সময় সাড়ে ১২টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় প্লেনটি।

এদিকে, কাঠমান্ডুতে বাংলাদেশের এয়ারলাইন্স ইউএস-বাংলার প্লেন বিধ্বস্ত হওয়ার পর দুর্ঘটনাস্থলে ছুটে গেছেন নেপালের প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা অলি ও স্বরাষ্ট্রমন্ত্রী রাম বাহাদুর থাপা। বিকেলে এ খবর দিয়েছে নেপালের সংবাদমাধ্যম দ্য হিমালয়ান টাইমস।

তারা দাবি করেছে, দুর্ঘটনাস্থলে গেছেন নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামসও।

স্থানীয় একটি সংবাদমাধ্যমের খবর, প্লেনটি অবতরণের সময় বিমানবন্দরের পূর্ব পাশে আছড়ে পড়ে। দুর্ঘটনাকবলিত প্লেনের আগুন নেভাতে ঘটনাস্থলে ছুটে গেছেন দমকলকর্মী ও সেনাবাহিনীর সদস্যরা।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys