Home আন্তর্জাতিক সাংবাদিক ইসহাক কাজল অসুস্থ, দেশবাসীর দোয়া কামনা

সাংবাদিক ইসহাক কাজল অসুস্থ, দেশবাসীর দোয়া কামনা

by jonoterdak24
0 comment

মুনজের আহমদ চৌধুরী, যুক্তরাজ্য: বরেণ্য সাংবাদিক, বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত প্রবাসী লেখক, বীর মুক্তিযোদ্ধা ইসহাক কাজল আকস্মিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। তাঁর অসুস্থতার খবর ছড়িয়ে পড়ায় লন্ডনের বাঙ্গালী কমিউনিটি ও দেশে ইসহাক কাজলের স্বজন-সহকর্মী,শুভানুধ্যায়ী আর তারঁ অনুরাগীদের মধ্যে উদ্বেগ-উৎকন্ঠা ছড়িয়ে পড়েছে।

বর্তমানে তিনি লন্ডনের ইলফোর্ডের বাড়ীতে চিকিৎসকদের তত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকরা তাকেঁ পুর্ন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। পরিবারের সদস্যদের নিবিড় সান্নিধ্যে রয়েছেন তিনি।

ইসহাক কাজলের পরিবারের পক্ষ থেকে তাঁর একমাত্র পুত্র আকাশ ইসহাক, পিতার দ্রæত আরোগ্য  কামনায় দেশবাসীর দোয়া চেয়েছেন।

একই সাথে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি, সৈয়দা সায়রা মহসীন এমপি সহ,সংসদ সদস্য,রাজনীতিবিদ, লন্ডন ও বাংলাদেশের সাংবাদিক,কমিউনিটি নেতৃবৃন্দ এবং পেশাজীবি সহ যারাঁ সার্বক্ষনিক ইসহাক কাজলের শারীরিক অবস্থার খোজঁ-খবর নিচ্ছেন তাদের প্রতিও আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

বর্ষীয়ান সাংবাদিক,লেখক ইসহাক কাজল দেশে-প্রবাসে সমধিক পরিচিত একজন সংগ্রামী রাজনীতিবিদ হিসেবে। বৃহত্তর সিলেটে  চা-শ্রমিকদের নায্য দাবি দাওয়া আদায়ের আন্দোলনের পুরোভাগে থেকে নেতৃত্ব দেন এ রাজনীতিবিদ। জীবনভর শ্রমজীবি মানুষের পাশে থাকায় ব্যাপৃত ইসহাক কাজল মৌলভীবাজার সহ দক্ষিন সিলেটের মানুষের আস্থা ও ভালবাসার নন্দিত সন্তানে পরিনত হন তাঁর কর্মময়তার পরিক্রমায়।

ষাটের দশক থেকে তিনি সাংবাদিকতার পাশাপাশি সক্রিয়ভাবে গনমানুষের কল্যানের রাজনীতিতে নিজেকে ব্যাপৃত রেখেছেন। বর্নাঢ্য রাজনৈতিক জীবনে তিনি সিলেট জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক, জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক, জেলা শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি,বাংলাদেশ ওয়ার্কাস পার্টির জেলা শাখার প্রতিষ্টাতা সম্পাদকের দায়িত্ব পালন করেন। বাংলাদেশের তেল-গ্যাস ও খনিজ সম্পদ রক্ষা আন্দোলনের জাতীয় পর্যায়ে নেতৃত্ব দেন ইসহাক কাজল। এবারের বইমেলায় সর্বশেষ প্রকাশিত হয় তারঁ গ্রন্থ বাংলাদেশের তেল-গ্যাস-খনিজসম্পদ বিদেশী আগ্রাসন। তারঁ প্রকাশিত ১২টি গ্রস্থ দেশ-বিদেশে পাঠকদের কাছে ব্যাপকভাবে সমাদৃত হয়। ইসহাক কাজলের বিভিন্ন বিভিন্ন প্রকাশনা বিষয়ভিত্তিক গবেষনায় তথ্যের আধিয়ার হিসেবে অনুসৃত হচ্ছে।

এদিকে বরেন্য এ সাংবাদিকের আশু রোগমুক্তি কামনায় আগামী শুক্রবার বাদ জুম্মা পুর্ব লন্ডনের নুরে মদিনা জামে মসজিদে ইসহাক কাজলের শুভানুধ্যায়ীদের উদ্যোগে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে 5

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys