Home বিনোদন সালমান শাহ’র কবরে ভক্তদের ফুল, মাগফিরাতের জন্য দোয়া

সালমান শাহ’র কবরে ভক্তদের ফুল, মাগফিরাতের জন্য দোয়া

by jonoterdak24
0 comment

নিজস্ব প্রতিবেদক :: নানা কর্মসূচির মধ্যে দিয়ে সিলেটে পালিত হয়েছে দেশীয় চলচ্চিত্রের অমর নায়ক সালমান শাহ্’র ২১ তম মৃত্যুবার্ষিকী। সিলেট নগরীর হযরত শাহজালাল (র.) মাজারের মসজিদ প্রাঙ্গণে বুধবার বেলা ১১ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত অবস্থান করেন সালমান শাহ ভক্ত ঐক্যজোট। এই কিংবদন্তি নায়কের মৃত্যু দিবসে ভক্তরা দুপুরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন কবরস্থানে। এছাড়া বিকালে সালমানের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্টিত হয়।

দুপুর সাড়ে ১২টায় সালমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও তাঁর মাজার জিয়ারত করেন। এরপর ভক্তবৃন্দ ও সালমান শাহ’র শুভাকাঙ্খিরা বিকাল ৩টায় সিলেটের কোর্ট পয়েন্ট এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অংশ নেন।

পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দাঁড়িয়াপাড়ায় সালমান শাহ ভবনে গিয়ে সমাপ্ত হয়। এরপর সেখানে আয়োজন করা হয় মিলাদ ও দোয়া মাহফিল।

মিলাদ ও দোয়া মাহফিলে সালমান শাহ’র আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

পৃথক পৃথক এসব কর্মসূচিতে সালমান শাহ’র মা নীলা চৌধুরী, মামা আলমগীর কুমকুম ছাড়া শত শত ভক্ত অনুরাগী অংশ নেন।

প্রসঙ্গত, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন সিলেটের কৃতী সন্তান সালমান শাহ্। ঢাকার ১১/বি নিউ ইস্কাটন রোডে ইস্কাটন প্লাজার নিজের ফ্ল্যাটে তাকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। ময়নাতদন্তে এই ঘটনাকে আত্মহত্যা বললেও তার পরিবারের দাবি, হত্যা করা হয়েছে ক্ষণজন্মা এ নায়ককে। এখন এই মামলা আছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই)।

মামলার আসামিরা হলেন- সালমান শাহ্’র স্ত্রী সামিরা হক, সামিরার মা লতিফা হক লুসি, চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মাদ ভাই, রিজভী আহমেদ ফরহাদ, সহকারী নৃত্যপরিচালক নজরুল শেখ, ডেভিড, আশরাফুল হক ডন, রাবেয়া সুলতানা রুবি, মোস্তাক ওয়াইদ, আবুল হোসেন খান ও গৃহকর্মী মনোয়ারা বেগম।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে রূপালি পর্দায় পা রাখেন সালমান শাহ্। মৃত্যুর আগ পর্যন্ত ২৭টি ছবিতে অভিনয় করেন তিনি। এগুলোর বেশিরভাগই ছিল ব্যবসাসফল।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys