Home সারাদেশ সিলেটে কারারক্ষীর পিটুনিতে সাংবাদিকসহ আহত ২৫

সিলেটে কারারক্ষীর পিটুনিতে সাংবাদিকসহ আহত ২৫

by jonoterdak24
0 comment

1

সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপুর জামিনে মুক্ত হওয়াকে কেন্দ্র করে সৃষ্ট বিশৃঙ্খলায় কেন্দ্রীয় কারাগারের সামনে কারারক্ষীদের পিটুনিতে সাত সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। এ সময় অর্ধশতাধিক মোটরসাইকেল ভাংচুর করা হয়।

বৃহস্পতিবার বিকেলে সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।

আহত সাংবাদিকদের মধ্যে রয়েছেন প্রথম আলোর আনিস মাহমুদ, সমকালের ইউসুফ আলী, সকালের খবরে শহিদুল ইসলাম,  দৈনিক যুগভেরীর মামুন আহমেদ।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপু জামিনে মুক্ত হওয়ার খবরে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা কারাফটকে শো-ডাউন করে। তারা এ সময় শ্লোগান দিতে থাকলে কারারক্ষীদের সঙ্গে বাকবিতণ্ডা বাধে। এক পর্যায়ে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটলে কারারক্ষীরা ভিতর থেকে বের হয়ে ছাত্রলীগের নেতাকর্মীসহ অন্য দর্শনার্থীদের বেধড়ক লাঠিচার্জ শুরু করে এবং কারাফটকের সামনে থাকা অর্ধশতক মোটরসাইকেল ভাংচুর করে। এসময় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।  ঘটনাস্থলে থাকা সাংবাদিকরা পরিচয় দিলেও তারা লাঠিচার্জ থেকে রক্ষা পান না। পরে থানা থেকে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মাসুদ পারভেজ জানান, কারাফটকে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হলে কারারক্ষীরা অ্যাকশনে যায়।

তিনি আরও জানান, সন্ধ্যায় সোয়া ৬টার দিকে সকল কাগজপত্র পরীক্ষা করে ছাত্রলীগ নেতা হিরণ মাহমুদ নিপুকে মুক্তি দেওয়া হয়েছে।

এ বিষয়ে ডিআইজি প্রিজন মো. তৌহিদুল ইসলাম জানান, ছাত্রলীগ নেতা হিরণ মাহমুদ নিপুকে মুক্তি দিতে দেরি হওয়ায় তার অনুসারীরা কারাগারে হামলার চেষ্টা চালায়। পরে কারারক্ষীরা তা প্রতিহত করেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার মো. রহমত উল্লাহ সমকালকে বলেন, উদ্ভুত পরিস্থিতিতে কারাগারের বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys