Home ইসলাম সিলেটে তালামীযের বিভাগীয় তারবিয়াত মাহফিল সম্পন্ন

সিলেটে তালামীযের বিভাগীয় তারবিয়াত মাহফিল সম্পন্ন

by jonoterdak24
0 comment

 

 

জনতার ডাক ডেস্ক: বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর স্থায়ী কমিটির সদস্য ও হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)’র সুযোগ্য ছাহেবজাদা আল্লামা মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী বলেছেন, ইসলামী আন্দোলনের কর্মী হিসেবে মানুষকে নসীহত করলে সেটি আগে নিজে গ্রহণ করতে হবে। সর্বাগ্রে রাসূল (সা.)-এর জীবনাদর্শ সম্পর্কে জেনে তাঁর জাহেরী ও বাতেনী আদর্শগুলো নিজ জীবনে প্রতিফলিত করতে হবে। না জেনে জানার ভান করা যাবে না।
তিনি তালামীয কর্মীদেরকে বেশি করে অধ্যয়নের নির্দেশ করে বলেন, বর্তমান সময়ে লা-মাযহাবী, ওয়াহাবীরা মুসলমানদের জন্য অত্যন্ত ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে। তারা নবী-রাসুল, ওলী আউলিয়া এমনকি আল্লাহ সম্পর্কে ভুল বিশ্বাস প্রচার করছে। তারা সাহাবায়ে কিরামের সমালোচনা, তরীকা-তাসাউফের বিরোধীতা করে ওলী আউলিয়া সম্পর্কে বিরুপ মন্তব্য করছে। নিজেদের প্রয়োজনে তারা পূর্বসূরীদের কিতাবও পরিবর্তন করছে। এদের বিষয়ে আমাদের সচেতন হতে হবে। বেশি বেশি করে অধ্যয়নের মাধ্যমে এসকল বাতিল আকীদা-বিশ্বাসের জবাব দিতে হবে এবং সমাজে আহলে সুন্নাত ওয়াল জামাআতের আকীদা-আদর্শ প্রচারে আন্তরিক হয়ে ইলমে দ্বীনকে ব্যাপক ছড়িয়ে দেয়ার লক্ষ্যে সকলকে একযোগে এগিয়ে আসতে হবে। তিনি তালামীয কর্মীদেরকে ত্যাগী হওয়ার পরামর্শ দিয়ে আরো বলেন, বুযুর্গানে দ্বীনের জীবন থেকে আমাদেরকে ত্যাগের শিক্ষা নিতে হবে। তাঁরা দ্বীনের জন্য সর্বোচ্চ ত্যাগের যে নজরানা পেশ করেছেন তা আমাদের জন্য অনুসরণীয়।
তিনি বৃহস্পতিবার সিলেটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা কনফারেন্স হলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সিলেট বিভাগীয় তারবিয়াত মাহফিলে প্রধান অতিথি হিসেবে তা’লীম-তারবিয়াত প্রদানকালে এসব কথা বলেন।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আখতার হোসাইন জাহেদের পরিচালনায় মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা  হুছামুদ্দীন চৌধুরী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সহ সভাপতি অধ্যক্ষ মাওলানা জ উ ম আব্দুল মুনঈম, আল ইসলাহর কেন্দ্রীয় সদস্য মাওলানা আজিজুর রহমান ও বৃন্দাবন সরকারি কলেজের প্রভাষক মাওলানা নোমান আহমদ।
কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফিজ কাওছার আহমদের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সূচিত মাহফিলে উপস্থিত ছিলেন  সিলেট সরকারি আলিয়া মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা আব্দুল মুছাব্বির, হযরত শাহজালাল ডি ওয়াই কামিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা ইউনুছ আহমদ, আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় সহ সভাপতি দুলাল আহমদ, মুহাম্মদ মুহিবুর রহমান, সহ সাধারণ সম্পাদক হুমায়ূনুর রহমান লেখন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নোমান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ উসমান গণি, অর্থ সম্পাদক ওয়ালীউর রহমান সানী, সহ শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. আব্দুল মুহিত রাসেল, কেন্দ্রীয় সদস্য মারজান আহমদ চৌধুরী, এনাম উদ্দিন আহমদ, তৌরিছ আলী, সৈয়দ শাহেদুল ইসলাম ও কামাল উদ্দীন ।
এতে আরো উপস্থিত ছিলেন – সিলেট মহানগর সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ, সাধারণ সম্পাদক এস এম মনোয়ার, সিলেট পূর্ব জেলা সভাপতি আব্দুল খালিক রুহিল শাহ, সাধারণ সম্পাদক আবুল কাশেম, সিলেট পশ্চিম জেলা সভাপতি মো. জাহেদুর রহমান, সাধারণ সম্পাদক শেখ আলী হায়দার, সুনামগঞ্জ জেলা সভাপতি রফিকুল ইসলাম তালুকদার, সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার জেলা সভাপতি এম এ জলিল, সাধারণ সম্পাদক শেখ কাদের আল হাসান, হবিগঞ্জ জেলা সভাপতি মোবাশ্বির হোসাইন চৌধুরী, সাধারণ সম্পাদক আমিমুল ইসলাম তাহসিন, প্রাইভেট ইউনিভার্সিটি জোন সিলেটের সভাপতি মাসরুর হাসান জাফরী, সাধারণ সম্পাদক কামাল হোসাইন নাজিম প্রমুখ।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys