Home সারাদেশ সিলেটে শীতের সবজীর ‘গরম’ দাম *৫০ টাকার নীচে সবজী নেই

সিলেটে শীতের সবজীর ‘গরম’ দাম *৫০ টাকার নীচে সবজী নেই

by jonoterdak24
0 comment

 

025জসিম উদ্দিন:শীতকালীন সবজিতে ভরপুর সিলেটের বাজার। তবে কেজি প্রতি ৫০ টাকার নীচে কোন সবজি পাওয়া যাচ্ছে না। ভরা মৌসুমেও সবজির এই চড়া দামে ক্ষুব্ধ ক্রেতারা। বিক্রেতারা বলছেন সিলেটে এবার সবজির ফলন ভাল হয়নি। যে কারণে দেশের বিভিন্ন এলাকা থেকে সবজি নিয়ে আসতে গিয়ে অতিরিক্ত পরিবহন ভাড়া দিতে হচ্ছে। পরিবহন খরচ বেড়ে যাওয়ায় দামও চড়া। গতকাল বৃহস্পতিবার রাতে নগরীর ব্রহ্মময়ী বাজার ঘুরে সবজি বিক্রেতা আর ক্রেতাদের সাথে কথা বলে পাওয়া গেছে এমন চিত্র। সবজির এই মৌসুমে বাজারে সরবরাহ বেশি থাকা সত্বেও দাম নাগালের বাইরে থাকায় হতাশ ক্রেতারা। কেউ কেউ ক্ষোভ প্রকাশ করে বলেছেন সিন্ডিকেটের কবলে পড়েছে সিলেটের সবজি বাজার।
বাজার ঘুরে দেখা যায় প্রায় সবগুলো সবজি গড়ে ৫০ টাকা দরে কেজিতে বিক্রি হচ্ছে। দেশী টমেটো ৮০-৯০ টাকায়, শিম ৬০-৭০ টাকায়, আলু ৬০ টাকা, বরবটি ৫০ টাকা, শালগম ৬০ টাকা, ঢেড়স ৪৫-৫০ টাকা, দেশী সিম ১২০-১৩০ টাকায়, পাতাকপি ৪৫ টাকা, ফুলকপি ৫৫ টাকা, বেগুন ৩৫ টাকা, কাচামরিচ ৫০ টাকা এবং মুলা ২৫ টাকায় বিক্রি হচ্ছে।
ব্রহ্মময়ী বাজারের ব্যবসায়ী শাহেদ আহমদ জালালাবাদকে বলেন, এবার আমাদের সিলেটে সবজির ফলন ভালো হয়নি। সবজির এলাকা হিসেবে খ্যাত কামালবাজার ও বিশ্বনাথ এলাকার সবিজ চাষীরা হতাশ। আশানুরুপ ফলন না হওয়ায় অনেকেই লোকসানের মুখে পড়েছেন। শাহেদ মনে করেন স্থানীয় সবজি বাজারে প্রচুর পরিমানে না আসায় এবার সবজির দাম নাও কমতে পারে। শাহেদ আরো বলেন শেষ সময়ে প্রচুর বৃষ্টিপাত হওয়ায় সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। পানিতে অনেক সবজি ক্ষেত ডুবে যাওয়ায় পুনরায় সবজি বপন করেছেন কৃষকেরা। বিলম্বে বপন করায় আশানুরুপ ফলন হয়নি। আরেক সবজি বিক্রেতা মোল্লারগাঁও এলাকার আত্তর আলী বলেন, নরসিংদি, হবিগঞ্জ ও মুন্সিগঞ্জসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে সিলেটে সবজি আসে। স্থানীয় সবজি এবার খুব কম বাজারে আসছে। সবজির পরিবহন খরচ বেশি হওয়ায় এবার দামও চড়া। ব্রহ্মময়ী বাজারে সবজি ক্রয় করতে এসেছেন ব্যাংকার আবুল কালাম। তিনি বলেন, ভরা সবজির মৌসুমে এমন দাম হতাশাজনক এবং কষ্টের। তিনি মনে করেন সিন্ডিকেটের কবলে সিলেটের সবজি বাজার। যে কারণে ভরা মৌসুমেও ক্রেতারা ন্যায্য দামে সবজি পাচ্ছেন না।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys