Home অপরাধ সিলেট নগরীর  ‘ভূমিদস্যু’দের হামলায় আহত ৩ : অভিযোগ

সিলেট নগরীর  ‘ভূমিদস্যু’দের হামলায় আহত ৩ : অভিযোগ

by jonoterdak24
0 comment

 

 

সিলেটে ‘ভূমিদস্যু’দের অতর্কিত হামলায় ৩জন গুরুতর আহত হয়েছেন। আহতদের সিলেটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হচ্ছেন লাল মিয়া (২১),রিমন (১৮) ও লায়েক আহমদ (৩০)। আহতদের মধ্যে লাল মিয়ার অবস্থা গুরুতর। এ ঘটনায় এসএমপির শাহপরাণ (র.) থানায় ৫জনকে এজাহারভুক্ত করে অভিযোগ দেয়া হয়েছে এবং পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। শুক্রবার সকালে নগরীর নয়াগাঁও সাদিপুরে এ ঘটনা ঘটে।
অভিযোগে প্রকাশ, সিলেট নগরীর মেন্দিবাগ আ/এ ৭১-এর মো. কবির মিয়া নয়াগাঁও সাদিপুর-২ এলাকায় খরিদমূলে সাড়ে ৬শতক ভূমির মালিক দখলকার রয়েছেন। ১৯৫২ সাল থেকে তিনি ধারাবাহিক মালিকানায় ওই ভূমি ভোগদখল করে আসছেন । এসএ ও হাল জরিপে তার নামে মালিকানা ও দখল রেকর্ডভুক্ত রয়েছে এবং ওই ভূমি মর্গেজ রেখে তিনি ব্যাংক থেকে লোনও উঠিয়েছেন। প্রতিবেশী হানিফ,নাজিমসহ কয়েকজন কবির আহমদদের মালিকানা ওই ভূমি দখলে নিতে একাধিক মামলা মোকদ্দমা করে হেরে যান। তাই তারা সম্প্রতি ওই ভূমি জবরদখলে নিতে মরিয়া হয়ে উঠে। শুক্রবার (২৯সেপ্টেম্বর) সকালে হানিফ, নাজিমরা তাদের দলবল নিয়ে কবির আহমদের ওই ভূমি জবরদখলে গেলে কবির আহমদ ও তার লোকজন বাঁধা দেন। এসময় হানিফ ও নাজিমরা মারাত্মক দেশীয় অস্ত্র নিয়ে কবির আহমদ ও তার পক্ষের লোকজনের উপর হামলা চালায়। হামলায় কবির আহমদ পক্ষের ৩জন আহত হন । আহত লাল মিয়াকে গুরুতর অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং অপর দুইজনকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। এ ঘটনায় ভূমির মালিক মো. কবির আহমদ বাদী হয়ে এসএমপির শাহপরাণ (র.) থানায় ৫জনকে এজারভুক্ত করে অজ্ঞাতনামাসহ ১০জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করেছেন। এজাহারভুক্ত আসামীরা হচ্ছেন,সিলেট নগরীর সাদিপুর নয়াগাঁও ২-এর মৃত এলা মিয়ার পুত্র হানিফ উদ্দিন ও নাজিম উদ্দিন এবং একই এলাকার আনছার উদ্দিনের পুত্র মাইদুর, ফয়জুর ও মুমিন।
এসএমপির শাহপরাণ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে হামলা ও দখল প্রচেষ্টার প্রাথমিক সত্যতা পায় বলে সাংবাদিকদের জানিয়েছে।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys