Home সিলেট বিভাগ সিলেট লায়ন্স ক্লাবের সেমিনার : মায়ের দুধ শিশুর জীবনধারণ ও পুষ্টির জন্য উৎকৃষ্ট খাদ্য

সিলেট লায়ন্স ক্লাবের সেমিনার : মায়ের দুধ শিশুর জীবনধারণ ও পুষ্টির জন্য উৎকৃষ্ট খাদ্য

by jonoterdak24
0 comment

বিশ্ব মাতৃদৃগ্ধ সপ্তাহ ২০১৭ উপলক্ষ্যে লায়ন্স ক্লাব অব সিলেটের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকাল ১১টায় নগরীর মানিকপীর রোডস্থ লায়ন শিশু হাসপাতাল প্রাঙ্গণে এই সেমিনারের আয়োজন করা হয়।
লায়ন্স ক্লাব অব সিলেটের প্রেসিডেন্ট সভাপতি লায়ন সৈয়দ এম এ কাইয়ুমের সভাপতিত্বে সেমানারে প্রধান অতিথির বক্তব্য রাখেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ বি ১ এর প্রাক্তন জেলা গভর্ণর লায়ন ডাক্তার আজিজুর রহমান। ক্লাব সেক্রেটারি লায়ন ডা. সোলাইমান আহমদ ও লায়ন ডা. খন্দকার মাজহারুল আনোয়ারের সঞ্চালনায় সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট লায়ন্স ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন আসমা কামরান, লায়ন্স শিশু হাসপাতালের চেয়ারম্যান লায়ন জাইর বকত, লায়ন মোস্তফা শাহজামান চৌধুরী বাহার।
প্রধান অতিথির বক্তব্যে প্রাক্তন জেলা গভর্নর লায়ন ডাক্তার আজিজুর রহমান বলেন, নবজাতকের শারীরিক বৃদ্ধি ও মানসিক বিকাশের জন্য মায়ের দুধের বিকল্প নেই। মায়ের দুধ শিশুর জীবনধারণ এবং পুষ্টি ও বৃদ্ধির জন্য একটি উৎকৃষ্ট সুষম খাদ্য। শিশুকে ৬ মাস পর্যন্ত কেবল মায়ের দুধ এবং ২ বছর পর্যন্ত সম্পূরক খাবারের পাশাপাশি মায়ের দুধ দিতে হবে। মায়ের দুধ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং শিশু মৃত্যুর হার কমায়। তিনি আরো বলেন, শিশুকে মায়ের দুধ পান করানোর জন্য সচেতনা বৃদ্ধি করতে হবে। এজন্য আরো বেশি করে প্রচারণা চালাতে হবে।
সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, লায়ন মাহবুবুল হক, লায়ন ইমরান আহমদ, লায়ন আব্দুল হামিদ, লায়ন ডা. নুরুল হাসান সিদ্দিকি, লায়ন ডা. কবির উদ্দিন আহমদ, লায়ন অঞ্জন কুমার দাস, লিও রমজান আলী, লিও দাইয়ান আহমদ, লিও ইমরান আলী, লিও ইমন আলী। সেমিনারে কি-নোট উপস্থাপন করেন লায়ন ডা. ইনতিসার মোখলিসুর রহমান। বিজ্ঞপ্তি

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys