Home সিলেট বিভাগ সিসিক’র পানি সরবরাহ : প্রশংসার সাথে আছে অভিযোগ

সিসিক’র পানি সরবরাহ : প্রশংসার সাথে আছে অভিযোগ

by jonoterdak24
0 comment

 

1মোঃ জসিম উদ্দিন,জনতার ডাক :সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) পবিত্র রমজান উপলক্ষে নগরবাসীর সেবায়  বিশুদ্ধ পানি সরবরাহ করছে। সিসিক এলাকায় নগর কর্তৃপক্ষ পানি সরবরাহের পাশাপাশি পুরো রমজান মাসজুড়ে নগরীকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার ব্যাপারেও নেওয়া হয়েছে বিশেষ উদ্যোগ। তবে রোজার শুরু থেকে পানি সরবরাহ করা হলেও তা প্রয়োজনের তুলনায় যতেষ্ট নয় বলে মন্তব্য করেন অনেকে।

সিলেট নগরীর পানি সমস্যা অনেক পুরানো। বিশেষ করে বিশুদ্ধ পানির জন্য হাহাকার লেগেই থাকে প্রায় সারা বছর। এর অন্যতম ভুক্তভোগী নগরীর বিভিন্ন এলাকার দরিদ্র বস্তিবাসী এবং ভাসমান মানুষ। তাদের এ সমস্যা ভয়াবহ রুপ পায় রমজানে। ওই সময় বিশুদ্ধ পানির  চাহিদা কয়েকগুন বেড়ে যাওয়ায় দরিদ্র বস্তিবাসী ও ভাসমান লোকজনকে চরম দুর্ভোগ পোহাতে হয়।

এসমস্যা অনুধাবন করে প্রথম রোজা থেকে প্রতিদিন ইফতারের ঘন্টাখানেক আগে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিশুদ্ধ পানির সরবরাহ করা হচ্ছে। পাঁচটি গাড়িতে করে নগরীর আম্বরখানা, চৌহাট্টা, জিন্দাবাজার, কোর্ট পয়েন্ট ও দক্ষিণ সুরমার কদমতলী বাসস্ট্যান্ড এলাকায় পানি সরবরাহ করা হয়। এভাবে পুরো রমজান মাস পানি সরবরাহ করা হবে বলে নগরভবন সূত্রে জানা গেছে।

ইফতারের আগে ভাসমান ও দরিদ্র লোকজনের জন্য পানি সরবরাহ করা তারা খুবই খুশি। অনেকে সিটি কর্পোরেশনের এ উদ্যোগকে সাধুবাদ জানান। তবে অনেকের আবার অভিযোগও আছে পানি না পাওয়ার ব্যাপারে। তাদের কেউ কেউ বলেন, পানি সরবরাহ করা হলে একসাথে পুরো নগরীতে হওয়া উচিত। কিন্তু সেটা না করে নামমাত্র কিছু স্থানে পানি সরবরাহ করা হচ্ছে। বিষয়টি আরো গুরুত্বেও সাথে দেখা উচিত।

নগরীর আম্বরখানা এলাকার তাহির আলী বলেন, সিটি কর্পোরেশনের এ উদ্যোগে প্রশংসনীয়। তবে এভাবে নগরীর প্রতিটি এলাকায় পানি সরবরাহ করা হলে মানুষ উপকৃত হতো।

জিন্দাবাজার এলাকার এক ক্ষুদ্র ব্যাবসায়ী আব্দুল্লাহ মিয়া বলেন, যে সব এলাকায় বেশি দরকার সেসব এলাকায় এ সেবা পৌঁছছে না। তিনি বলেন, নগরীতে এরকম বিশুদ্ধ পানি সরবরাহের জন্য ৩০/৩৫ গাড়ি প্রয়োজন।

তালতলা এলাকার বাসিন্দা বেসরকারি চাকরিজীবী আরমান আহমদ (৩৩) বলেন, কাজিরবাজার, শেখঘাট, সুবিদবাজার, শিবগঞ্জ, টিলাগড় দক্ষিণ সুরমার বিভিন্ন বস্তি এলাকার রোজাদার মুসল্লিরা বিশুদ্ধ পানির অভাবে অবর্ণনীয় কষ্ট করছেন। অথচ এসব এলাকায় সিটি কর্পোরেশনের পানির গাড়ি যায় না। তিনিও এ সেবা সম্প্রসারনের দাবি জানান।

এব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব তালাশ বার্তাকে জানান- আমাদের মোট পাঁচটি গাড়ি আছে। এই গাড়িগুলোতে করেই আমরা পানি সরবরাহ করছি। ভবিষ্যতে সিটি কর্পোরেশনের এ পদক্ষেপ আরো সম্প্রসারিত করা হবে কি-না জানতে চাইলে তিনি বলেন, এবছর গাড়ি সংখ্যা বাড়ানোর সম্ভবনা নেই।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys