Home সিলেট বিভাগ সুনামগঞ্জের হাওর-জলাশয়ে মাছ ধরা এক সপ্তাহের জন্য নিষিদ্ধ

সুনামগঞ্জের হাওর-জলাশয়ে মাছ ধরা এক সপ্তাহের জন্য নিষিদ্ধ

by jonoterdak24
0 comment

সুনামগঞ্জ প্রতিনিধি

সাম্প্রতিক বন্যায় হাওর-জলাশয়ে ধান পঁচে এমোনিয়া গ্যাসে মাছের মহামারী শুরু হওয়ায় প্রশাসন মাইকিং করে ওইসব পঁচা মাছ না খাওয়ার জন্য নির্দেশনা দেয়ার পর এসব জলাশয়ে সব ধরণের মাছ ধরা নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাতে সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম এই নির্দেশনা জারি করেছেন।

নির্দেশনায় বলা হয়, গত কয়েক দিন ধরে হাওর-জলাশয়ে মাছ মরে ভেসে উঠছে। এতে হাওরবাসী আতঙ্কিত হয়ে পড়েছেন। মত্স্য বিভাগ বিভিন্ন উপজেলায় মাইকিং করে মরা মাছ খাওয়া থেকে জনগণকে বিরত থাকার আহ্বান জানিয়ে আসছে। অবস্থা অপরিবর্তিত থাকায় আগামী এক সপ্তাহের জন্য সুনামগঞ্জের হাওর, জলাশয় (যেখানে সাধারণত মাছ ধরা হয়) এমন স্থানে সব ধরনের মাছধরা নিষিদ্ধ করা হয়েছে।

জেলা মত্স্য কর্মকর্তা রঞ্জন কুমার দাস জানান, আমরা মাইকিং করে হাওড়ে ভেসে ওঠা পঁচা মাছ না খাওয়ার জন্য সতর্কতা জারি করেছি। পাশাপাশি আমরা যেখানে সাধারণত সবসময় মাছ ধরা হয়, সেসব স্থানে মাছ না ধরার জন্য নির্দেশনা দিয়েছি।

সুনামগঞ্জের হাওর ছাড়াও মৌলভীবাজারের হাকালুকি হাওড়ে মাছ মরে ভেসে উঠেছে। বিষাক্ত পানি খেয়ে মারা যাচ্ছে হাঁসও। সেখানেও মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে দেশের হাওর এলাকায় অকাল বন্যায় বোরো ধান তলিয়ে যায়। দীর্ঘদিন পানির নিচে থাকায় গাছও পঁচে গেছে।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys