Home সিলেট বিভাগ স্থানীয় যুবকদের উদ্দ্যেগে সংস্কার ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়া সড়ক

স্থানীয় যুবকদের উদ্দ্যেগে সংস্কার ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়া সড়ক

by jonoterdak24
0 comment

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :  ফেঞ্চুগঞ্জ ঘিলাছড়ার ধারন, গাজিপুর, মাধুবাংলা এলাকার যোগাযোগের মাধ্যম শহীদ খায়রুল সড়কটি মেরামতের অভাবে বিপজ্জনক হয়েউঠেছিল। সরকারী কোন সংস্কারের ব্যবস্থা না পেয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছিলেন উক্ত জনপদের প্রায় পাঁচ হাজার মানুষ। তখনই সড়কটি সংস্কারের উদ্যোগ নিয়েছেন এলাকার কয়েকজন উদ্যমী  যুবক ।

এ ব্যাপারে সৈয়দ মওদুদ আহমেদ আদিল জানান, সড়ক মেরামতের জন্য আমরা ঘিলাছড়া ইউপি চেয়ারম্যান আশরাফ বাবুলের কাছে যাওয়ার পর তিনি কোন বরাদ্দ নেই বলে আমাদের ফিরিয়ে দেন। পরে আমরা ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার হুরে জান্নাতের কাছে যাই। উনার পরামর্শ ও অনুপ্রেরণায় আমরা কাজে নামি। ইতোমধ্যে একাধিক বার উপজেলা নির্বাহী কর্মকর্তা সশরীরে সংস্কার কাজ দেখে সন্তোষ প্রকাশ করে আমাদের ধন্যবাদ জানিয়েছেন।

উদ্যোমী যুবক আহসান আল সালেহী সায়মন ও আব্দুল আহাদ বলেন, সড়ক সংস্কারের প্রায় আশি ভাগ কাজ শেষ হয়েছে। সড়কের দেবে যাওয়া অংশে বাশের আড়, ইট-সুড়কি, বালির বস্তা ব্যবহার করা হয়েছে । ইতিমধ্যে পঞ্চাশ হাজারের বেশি টাকা খরচ হয়েছে। বাকি বিশ ভাগ কাজ আগামী দুইদিনের মধ্যে শেষ  হবে বলে।

সায়মন জানান, আমরা দিনরাত পরিশ্রম করে সড়কটি ব্যবহারের উপযোগী করে তুলছি বিষয়টি খুব ভালো লাগছে। সড়কের কাজ শেষ হলে দু’পাশে গাছের চারা লাগাবার ইচ্ছা প্রকাশ করেন তিনি।

এ কাজের কৃতিত্ব উপজেলা নির্বাহী অফিসার হুরে জান্নাত কে দিয়ে তিনি বলেন, উনার দেয়া সাহস ও অনুপ্রেরণা না পেলে এ কাজ শুরুই হতো না ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার হুরে জান্নাত বলেন যুবকরা তাদের উদ্যোমী শক্তিকে কাজে লাগিয়ে একটি মহৎ কাজ করেছে । আগামীতে কোন বরাদ্দে তাদের সাহায্য করা যায় কি না তা দেখব।

Related Posts

Leave a Comment


cheap jerseyscheap jerseyscheap nfl jerseyscheap jerseys from chinacheap mlb jerseyscheap nhl jerseyscheap jerseyscheap nfl jerseyscheap mlb jerseyscheap nfl jerseys